ডাবুয়ায় আগুনে পুড়েছে ৭ দোকান

13

রাউজানে ভয়াবহ অগ্নিকান্ডে ৭টি দোকান পুড়ে গেছে। গতকাল মঙ্গলবার সকালে উপজেলার ডাবুয়া জগন্নাথহাটে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে অন্তত ৩০ লক্ষ টাকার মালামাল পুড়ে গেছে বলে ক্ষতিগ্রস্তরা জানান।
জানা যায়, উপজেলার ডাবুয়া ইউনিয়নের জগন্নাথ হাটের নুরুল ইসলাম মার্কেটে মঙ্গলবার সকাল ১০টার সময় বৈদ্যুতিক সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজনের প্রচেষ্টায় দুপুর ১২টার সময় আগুন নিয়ন্ত্রণে আসে। পুড়ে যাওয়া দোকানগুলো হচ্ছে – জাবেদের মাছের আড়ত, মো.আরিফের ঔষধের দোকান, স্বপন শীলের সেলুন, পরীক্ষিত কর্মকার, খোকন কর্মকারের দোকান, কোরবান আলীর গ্রিল ওয়ার্কসপ ও মামুনের মুরগির দোকান। তবে এই ঘটনায় রাউজান ফায়ার সার্ভিসের লোকজন সঠিক পথে না আসায় বিলম্ব হওয়ায় ক্ষতির পরিমাণ বেশি হয়। এলাকার ব্যবসায়ী ও লোকজন এসে সহায়তা করায় আগুন দ্রুত নিয়ন্ত্রণে আসে।
এ বিষয়ে স্থানীয় ব্যবসায়ী ও ডাবুয়া সমিতির সিনিয়র সহ সভাপতি নুর মোহাম্মদ রফিক বলেন, এলাকার লোকজন ও ব্যবসায়ীদের সহায়তায় আশেপাশের শতাধিক দোকান রক্ষা পায়। তবু আরো ১০/১৫ টি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে।
এ বিষয়ে স্থানীয় ব্যবসায়ী ও শিক্ষক চন্দন কুমার মল্লিক বলেন, রাউজান ফায়ার সার্ভিসের লোকজন উল্টো পথে আসায় বিলম্ব হয়। স্থানীয় লোকজন সহায়তা না করলে সব দোকান পুড়ে যেত।
ব্যবসায়ী মো.জাবেদ বলেন, আমি বিভিন্ন প্রতিষ্ঠান থেকে ঋণ নিয়ে মাছের ব্যবসা শুরু করি। কিন্তু এই অগ্নিকান্ডে আমি দিশেহারা।