ডাকাতি মামলায় যুবলীগ নেতা ও অর্থ আত্মসাৎ মামলায় বিএনপি নেতার ভাই গ্রেপ্তার

8

সীতাকুন্ড প্রতিনিধি

সীতাকুন্ডে ডাকাতি মামলায় আলাউদ্দিন আল মামুন নামে এক যুবলীগ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার রাতে পরোয়ানামূলে উপজেলার সলিমপুর থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মামুন উপজেলার বারৈয়াঢালা ইউনিয়নের মধ্যম কলাবাড়িয়া গ্রামের মৃত নুরুল ইসলামের পুত্র ও বারৈয়াঢালা ইউনিয়ন যুবলীগ নেতা।
সীতাকুন্ড থানার ওসি তোফায়েল আহমেদ বলেন, বারৈয়াঢালার যুবলীগ নেতা আলাউদ্দিন আল মামুনের বিরুদ্ধে সীতাকুন্ড থানায় ডাকাতি, ডাকাতির প্রস্তুতি, খুন, মারামারিসহ বিভিন্ন অভিযোগে ৯টি মামলা রয়েছে। এসব মামলার মধ্যে একটিতে এক বছরের সাজা হলে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। এ পরোয়ানামূলে পুলিশ তাকে গত বৃহস্পতিবার সলিমপুর ইউনিয়নের ফকিরহাট এলাকা থেকে গ্রেপ্তার করে। পরে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।
এদিকে কারাবন্দি বিএনপি নেতা আসলাম চৌধুরীর ছোটভাই রাইজিং স্টিল মিলসের পরিচালক মোহাম্মদ জসিম উদ্দিন চৌধুরীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গত বৃহস্পতিবার রাতে সীতাকুন্ডের ফৌজদারহাট স্টেশন থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার বলেন, একাধিক মামলার পরোয়ানামূলে তাকে গ্রেপ্তার করা হয়েছে। দীর্ঘদিন ধরে জায়গা বদল করে তিনি গ্রেপ্তার এড়াচ্ছিলেন। তাকে সীতাকুন্ড থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।
সীতাকুন্ড মডেল থানার ওসি তোফায়েল আহমেদ বলেন, গ্রেপ্তার জসিম চৌধুরীর
বিরুদ্ধে সীতাকুন্ড থানার একটি ঋণ খেলাপির মামলায় পরোয়ানা রয়েছে। ওই মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।