ডাকাতি না হত্যা পরিকল্পনা?

8

লোহাগাড়া প্রতিনিধি

লোহাগাড়া উপজেলার উত্তর কলাউজানের চেয়ারম্যান পাড়ায় আওয়ামী লীগ কর্মী আবু তাহেরকে হত্যার উদ্দেশ্যে মারাত্মকভাবে জখম করে তার বসতবাড়িতে ডাকাতির ঘটনায় চট্টগ্রামের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নির্দেশে গত ২৭ অক্টোবর লোহাগাড়া থানায় ডাকাতির মামলা করা হয়েছে। বর্তমানে লোহাগাড়া থানার পরিদর্শক (তদন্ত) মো. সাইফুল ইসলাম মামলাটি তদন্ত করছেন।
ডাকাতির শিকার আবু তাহের (৩৫) ওই এলাকার মৃত হাকিম আলীর ছেলে। গত ২৩ অক্টোবর (রবিবার) দিবাগত রাত ২ টার দিকে উপজেলার কলাউজান ইউনিয়নের উত্তর কলাউজানের চেয়ারম্যান বাড়িস্থ আবু তাহেরের বসতঘরে এই ডাকাতির ঘটনাটি ঘটেছিল।
এ ঘটনায় ভুক্তভোগী আবু তাহের বাদি হয়ে গত ২৫ অক্টোবর (মঙ্গলবার) আদালতে মাসুদ পারভেজ প্রকাশ ডাকাত পারভেজ (৩৮), আতিকুর রহমান (৪৬), মো. হানিফ প্রকাশ শিমুল (৪৫), শাহ আলম (৫০), মিজানুর রহমান (৪৮), রাশেদুল হক প্রকাশ রাসেল (৪৩) ও ওসমান গণি (৩৯) সহ অজ্ঞাতনামা ৭/৮ জনের বিরুদ্ধে ডাকাতির অভিযোগে মামলা করেন এবং আদালত অভিযোগটি এজাহার হিসেবে গ্রহণ করে নিয়মিত মামলা রুজু করার জন্য লোহাগাড়া থানার ওসিকে নির্দেশ প্রদান করেন।
ভুক্তভোগী ও মামলার বাদি আবু তাহের জানান, আমাকে হত্যার উদ্দেশ্যে মারাত্মক জখম ও ঘরে ডাকাতির ঘটনায় লোহাগাড়া থানায় নিয়মিত মামলা করা হয়েছে। কিন্তু আসামিরা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও পুলিশ তাদের গ্রেপ্তার করছেন না। আসামিদের গ্রেপ্তারে পুলিশের কোনো উদ্যোগ নেই বললেই চলে। আমি আসামিদের গ্রেপ্তারে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের জরুরি হস্তক্ষেপ কামনা করছি।
মামলার তদন্তকারী কর্মকর্তা লোহাগাড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. সাইফুল ইসলাম বলেন, মামলাটির তদন্ত চলছে। ইতোমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করে এসেছি। আসামিদের ধরারও চেষ্টা করছি। বিষয়টি নিয়ে আমার সিনিয়র কর্মকর্তারা অবগত আছেন।