ডলারের দামে সামঞ্জস্য আনার কাজ চলছে : মন্ত্রিপরিষদ সচিব

2

নিজস্ব প্রতিবেদক

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন, বিশ্বে জ্বালানি তেলের দাম কমলে, অনেক দেশে কমে। আবার দাম বাড়লে বাড়ার প্র্যাকটিস আমাদের দেশে নেই। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর পৃথিবীতে এভাবে আর সাপ্লাই চ্যানেল বন্ধ হয়নি। স্বাভাবিকভাবে সবার ওপর একটা প্রভাব পড়বে। এটা আমাদের সবাইকে মিলেই মোকাবিলা করতে হবে।
গতকাল শুক্রবার চট্টগ্রাম বিভাগের প্রশাসনিক কর্মকর্তা, পুলিশসহ মাঠ প্রশাসনের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বিশেষ সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।
মন্ত্রিপরিষদ সচিব জানান, ব্যাংক আর খোলা বাজারে ডলারের দামের মধ্যে সামঞ্জস্য আনতে কাজ চলছে। গ্যাসের সংকট কাটাতেও সরকার প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছে। দেশে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির ব্যাপারে এখনও সরকার কোনো সিদ্ধান্ত নেয়নি। দেশের বর্তমান পরিস্থিতি, আইনশৃঙ্খলা উন্নয়ন কার্যক্রম ও প্রশাসনের সঙ্গে সাধারণ মানুষের সম্পৃক্ততা নিয়ে সভায় আলোচনা হয়।
কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে তৈরি বঙ্গবন্ধু টানেল বাংলাদেশের জন্য একটি মডেল। এ টানেলের দুটি টিউবই ডিসেম্বরে খুলে দেওয়া হবে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।
এসময় বিপিসির চেয়ারম্যান এবিএম আজাদ, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার, রেঞ্জ ডিআইডি, সিএমপি কমিশনার, জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার উপস্থিত ছিলেন। এ সময় মাঠপর্যায়ের কর্মকর্তাদের সম্প্রতিক নানা সংকটের ব্যাপারে সতর্ক থাকার নির্দেশ দেন সরকারের এ শীর্ষ কর্মকর্তা।