ডবলমুরিংয়ে গ্রেপ্তার সাত পকেটমার

4

নিজস্ব প্রতিবেদক

ডবলমুরিং থানা পুলিশ অভিযান চালিয়ে সাত পকেটমারকে গ্রেপ্তার করেছে। গতকাল মঙ্গলবার তাদের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে চুরি হওয়া নগদ ২৫ হাজার টাকাও জব্দ করা হয়েছে। এর আগে গত ১০ অক্টোবর একটি ঘটনায় এ চক্রের দুই সদস্যকে ধরার পর অনুসন্ধানে নামে পুলিশ। পরে পুরো চক্রটির সন্ধান মিলে। দুই দফায় গ্রেপ্তারকৃতরা হলো, মো. ফারুকুজ্জামান প্রকাশ মুমিন (৩৫), কাজী হাফিজুর রহমান প্রকাশ সুমন (৪০), মো. সোহাগ শেখ (৩২), মো. আতাউর রহমান (৪০), মো. একরামুল হক (৩৯), মো. আব্দুল কাদের (৫০) ও মো. হাসান মাহমুদ (৪৪)। এরা মূলত নগরজুড়ে চলাচল করা বিভিন্ন রুটের গাড়িতে চড়ে যাত্রীদের পকেট কাটতো।
পুলিশ জানায়, গত ১০ অক্টোবর দুপুরে চিটাগাং ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি ট্রিপলি বিভাগের সাত ছাত্র পতেঙ্গা থেকে আগ্রাবাদ আসতে গাড়িতে উঠেন। তারা আগ্রাবাদ বাদামতলী মোড়ে নামার সময় পকেটমারদের একজন সেফায়েত উল্লাহ নামে এক ছাত্রের প্যান্টের পকেট থেকে দুই হাজার টাকা মেরে দেয়। সেফায়েতের সাথে থাকা ইমদাদুল নামে আরেক ছাত্র তা দেখে ফেলেন। পরে জনতার সহযোগিতায় ছাত্ররা ফারুকুজ্জামান প্রকাশ মুমিন ও হাজী হাফিজুর রহমান প্রকাশ সুমনকে আটক করে পুলিশের হাতে তুলে দেন। পরে ঘটনা তদন্ত করতে গিয়ে পুরো চক্রের সন্ধান পায় পুলিশ।
সহকারী পুলিশ কমিশনার মো. আরিফ হোসেন বলেন, গ্রেপ্তারকৃত আসামিরা একটি সংঘবদ্ধ পেশাদার চোর চক্রের সদস্য। তারা নগরীর বিভিন্ন এলাকায় নিম্নমানের আবাসিক হোটেলগুলোতে রাতে অবস্থান করে। সকাল থেকে রাত পর্যন্ত বিভিন্ন গণপরিবহনের উঠে যাত্রীদের পকেট মারে। তারা কৌশলে ভিড় তৈরি করে সুযোগ বুঝে পকেট মারে। গ্রেপ্তারকতৃদের বিরুদ্ধে মামলা দায়েরের পর আদালতে পাঠানো হয়েছে।