ট্রাম্পকেই উল্টো ১ লাখ ২১ হাজার ডলার দিতে হবে সেই পর্ন তারকার

9

পূর্বদেশ ডেস্ক

সাবেক পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসের দায়ের করা মানহানির মামলায় আইনগতভাবে জয়ী হয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ড্যানিয়েলসকে ১ লাখ ২১ হাজার আমেরিকার ডলার ক্ষতিপূরণ দিতে বলেছেন ক্যালিফোর্নিয়ার নবম ইউএস সার্কিট কোর্ট অফ অ্যাপিলস। এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।
শুনানিতে স্টর্মি ড্যানিয়েলসের মামলাটিকে ভুয়া বলে রায় দিয়েছেন আদালত। সেই সঙ্গে ট্রাম্পকে ১ লাখ ২১ হাজার ৯৬২ ডলার ক্ষতিপূর প্রদান করার নির্দেশ দিয়েছেন আদালত।
আদালতের নির্দেশে বলা হয়েছে, ২০১৮ সালে ড্যানিয়েলস এই মামলাটি দায়েরের পর থেকে আইনজীবীদের পারিশ্রমিক বাবদ ট্রাম্পের যে পরিমাণ অর্থ ব্যয় হয়েছে, ড্যানিয়েলসকে কেবল সেই অর্থ প্রদান করতে হবে।
মঙ্গলবার আদালত এই রায় ঘোষণার পরই এক টুইটবার্তায় এ তথ্য নিশ্চিত করেন ট্রাম্পের ছেলে এরিক ট্রাম্প। টুইটবার্তায় তিনি বলেন, বিচারক এই মাত্র ডোনাল্ড ট্রাম্পকে ১ লাখ ২১ হাজার ৯৬২ দশমিক ৫৬ ডলার ক্ষতিপূরণ প্রদানের নির্দেশ দিয়েছেন।
এর আগে স্থানীয় সময় মঙ্গলবার (৪ এপ্রিল) যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক অঙ্গরাজ্যের ম্যানহাটান সেশন আদালতে হাজির হন ট্রাম্প। আদালত প্রাঙ্গণে উপস্থিত হওয়ার পর ট্রাম্পকে আনুষ্ঠানিকভাবে গ্রেপ্তার দেখানো হয়, পরে পুলিশি হেফাজতেও নেওয়া হয়। তার কিছুক্ষণ পর বিচারকের সামনে হাজির করা হয় তাকে।