ট্রাফিক সার্জেন্টের বিরুদ্ধে মামলা করলেন স্ত্রী

11

নিজস্ব প্রতিবেদক

যৌতুকের জন্য স্ত্রী নির্যাতনের অভিযোগে এক ট্রাফিক সার্জেন্টের বিরুদ্ধে মামলা হয়েছে। গতকাল বৃহস্পতিবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক বেগম ফেরদৌস আরার আদালতে মামলাটি করেন ওই পুলিশ সদস্যের চিকিৎসক স্ত্রী। তিনি মিরসরাইয়ের বারৈয়ারহাট এলাকায় একটি ক্লিনিকে কর্মরত রয়েছেন।
ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী কফিল উদ্দিন বলেন, নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১১ (গ) ধারায় (যৌতুকের জন্য জখম করা) মামলাটি করা হয়েছে। আদালত অভিযোগ আমলে নিয়ে মিরসরাই উপজেলার সমাজসেবা কর্মকর্তাকে ২৭ সেপ্টেম্বরের মধ্যে তদন্ত শেষে প্রতিবেদন জমা দিতে নির্দেশ দিয়েছেন। স্ত্রীকে নির্যাতনের অভিযোগে দায়ের করা মামলার আসামি ট্রাফিক সার্জেন্ট ইকবাল হোসেন বর্তমানে খুলনায় কর্মরত রয়েছেন। গত ১১ ফেব্রুয়ারি তাদের বিয়ে হয়। ইকবালের শ্বশুর-শাশুড়ি থাকেন ইতালিতে।
বাদীর আইনজীবী আল জাবেদ জানান, বিয়ের পর থেকে স্ত্রীর নামে থাকা ঢাকার সাভারে একটি বাড়ি ও একটি প্রাইভেটকার নিজের দখলে নিতে চাপ দিচ্ছিলেন ইকবাল। কিছু টাকা এবং স্ত্রীর গহনাও ইকবাল আত্মসাৎ করেন। গত ২৫ জুলাই যৌতুকের জন্য মিরসরাইয়ের জোরারগঞ্জের বাসায় ইকবাল স্ত্রীকে মারধর করেন বলে মামলায় অভিযোগ করা হয়। তখন ৯৯৯ এ ফোন করলে পুলিশ এসে ওই নারীকে উদ্ধার করে। এরপর ইকবাল হোসেনকে কক্সবাজার, কুমিল্লা ও সবশেষ খুলনায় বদলি করা হয়।