টেকনাফে বস্তায় মিললো ২১ হাজার ইয়াবা, আটক ৭

7

টেকনাফ প্রতিনিধি

সেন্টমার্টিনের ছেঁড়া দ্বীপ সমুদ্র এলাকায় অভিযান চালিয়ে মাদক পাচারের সময় সাত জনকে আটক করেছে কোস্টগার্ড। এ সময় ২১ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দিবাগত রাতে অভিযান চালিয়ে মাদকের এ চালান আটক করা হয়। আটককৃতরা হলেন- মহেশখালী নয়াপাড়া এলাকার মোসন আলীর ছেলে ফরিদ আলম (২৮), আবুল কাসেম (৪০), একই এলাকার বাদশাহ মিয়ার ছেলে জসিম উদ্দিন (১৯), আব্দুর শুক্কুরের ছেলে সলিমুল্লাহ (২৮), মৃত লাল মোহাম্মদের ছেলে আমানউল্লাহ (৪০), জাফর আহমদের ছেলে সোহেল উদ্দিন (২২), মৃত নাজির মিস্ত্রির ছেলে নিজাম উদ্দিন (৩৫)।
কোস্টগার্ড টেকনাফ স্টেশন কমান্ডার লে. কমান্ডার আশিক আহমেদ বলেন, সোমবার রাতে গোপন সংবাদে জানতে পারি ছেঁড়া দ্বীপ সংলগ্ন বঙ্গোপসাগর এলাকা দিয়ে মাদকের চালান পাচার হতে পারে। পরে বিসিজি স্টেশন সেন্টমার্টিন কর্তৃক একটি বিশেষ টিম অভিযান পরিচালনা করে। এ সময় একটি বাংলাদেশি ফিশিং বোটের গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড সদস্যরা সেটিকে থামার সংকেত দেন। তবে বোটটি থেমে দিক পরিবর্তন করে দ্রæত পালানোর চেষ্টা চালায়। পরে বোটটিকে ধাওয়া করে থামানো হয়। বোটে তল্লাশি চালিয়ে একটি প্লাস্টিকের বস্তা থেকে ২১ হাজার পিস ইয়াবাসহ সাত পাচারকারীকে আটক করা হয়।
তিনি আরও বলেন, উদ্ধার হওয়া ইয়াবা, ফিশিং বোট এবং আটক আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।