টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ৪ মাদকবিক্রেতা নিহত

88

টেকনাফে পুলিশ ও বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে ৪ মাদকবিক্রেতা নিহত হয়েছে। নিহতরা হলেন-টেকনাফ পৌরসভার চৌধুরী পাড়া এলাকার আব্দুল জলিলের ছেলে আবুল হাশেম প্রকাশ নজির ডাকাত (৩০), হোয়াইক্যং ইউনিয়নের নয়াপাড়া এলাকার জাকারিয়ার ছেলে গিয়াস উদ্দিন (২৯), টেকনাফ সদর ইউনিয়নের ডেইল পাড়া এলাকার কালু মিয়ার ছেলে আব্দুস শুক্কুর ও তার ছেলে মো. ইলিয়াছ।
টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ ওসি প্রদীপ কুমার দাশ জানান, শুক্রবার ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি দল ওই এলাকায় অভিযান চালায়। এসময় পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে মাদক বিক্রেতারা। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। পরে মাদক বিক্রেতারা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে দুইজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। তাদের টেকনাফ হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিৎসক কক্সবাজারে হাসপাতালে প্রেরণ করা হয়। কক্সবাজার নিয়ে যাওয়ার পথে তারা মারা যায়।
তিনি আরো জানান, ঘটনাস্থল থেকে ৩টি দেশীয় অস্ত্র, ৪ রাউন্ড কার্তুজ, ২৩টি গুলির খোসা ও ৬ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে। এসময় চার পুলিশ সদস্য আহত হয়। তারা হলেন-এসআই সুজিত চন্দ্র দে, এএসআই খায়রুল, কনস্টেবল এরসাদুল ও বেলাল উদ্দিন।
এদিকে টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আছাদুদ জামান চৌধুরী জানান, শুক্রবার ভোরে টেকনাফের সাবরাং মগপাড়া কাঁকড়া প্রজেক্ট এলাকা দিয়ে বাংলাদেশে ইয়াবার চালান প্রবেশ করার খবরে নায়েক সুবেদার শাহ আলমের নেতৃত্বে অভিযান চালানো হয়। এসময় বিজিবিকে লক্ষ্য করে গুলি চালায় একদল ইয়াবা পাচারকারী। বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। পরে ঘটনাস্থল থেকে দুটি গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়। লাশের পাশ থেকে এক লাখ পিস ইয়াবা ও একটি দেশীয় অস্ত্র পাওয়া যায়। এ ঘটনায় বিজিবি সদস্য সিপাহী মো. ইমরান হোসেন আহত হয়েছে। তাকে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে বিজিবি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।