টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নিহত

12

কক্সবাজারে কথিত বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গা নিহত হয়েছেন। নিহত রোহিঙ্গা একজন মাদক পাচারকারী বলে জানিয়েছে বিজিবি। গতকাল রবিবার ভোরে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া কেয়ারি খাল এলাকায় গোলাগুলির এ ঘটনা ঘটে বলে জানান বিজিবির ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল খান।
তিনি জানান, মো. সৈয়দ আলম (৩৫) নামে এই রোহিঙ্গা দীর্ঘদিন আগে মিয়ানমার থেকে পালিয়ে এসে টেকনাফ পৌর এলাকায় বসবাস করছিলেন। তার বিরুদ্ধে সীমান্তে মাদকপাচারের সঙ্গে জড়িত থাকার অভিযোগ রয়েছে। রবিবার ভোরে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান আসার খবরে বিজিবি’র সদস্যরা কেয়ারি খাল এলাকায় অবস্থান নেয়। এ সময় দুই ব্যক্তিকে সেখানে সন্দেহজনকভাবে ঘোরাঘুরি করতে দেখা যায়। তারা বিজিবি’র সদস্যদের দেখে দৌড়ে পালানোর চেষ্টা করে। ধাওয়া দিলে তারা বিজিবি’র সদস্যদের লক্ষ করে অর্তকিতে গুলি ছুড়তে থাকে। বিজিবির সদস্যরা আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। গোলাগুলি থামার পর ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানান বিজিবি কর্মকর্তা ফয়সল খান। খবর বিডিনিউজের
তিনি বলেন, ঘটনাস্থলের আশপাশে তল্লাশি করে ৪০ হাজার ইয়াবা, একটি বন্দুক ও একটি গুলি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় বিজিবির দুই সদস্য আহত হয়েছেন। নিহত ব্যক্তির লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।