টেকনাফে বন্দুকযুদ্ধে নিহত ১

19

টেকনাফে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মো. রুবেল (২২) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার ভোর রাতে টেকনাফ সদরের বড় হাবির ছড়া নতুন মেরিন ড্রাইভ এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।
র‌্যাব ১৫ এর টেকনাফ ক্যাম্পের কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট মির্জা শাহেদ মাহাতাব জানান, মঙ্গলবার ভোর রাতে ওই এলাকা দিয়ে মাদক ও ইয়াবার একটি বড় চালান আসার গোপন সংবাদে র‌্যাব-১৫ এর একটি বিশেষ টহল দল সেখানে যায়। এসময় মাদক ব্যাবসায়ীরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তাদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালায়। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। বেশ কিছুক্ষণ গুলাগুলির পর ৪ থেকে ৫ জন মাদক ব্যবসায়ী গুলি করতে করতে পালিয়ে যায়। পরে ওই এলাকায় তল্লাশি চালিয়ে ইয়াবা ও অস্ত্রসহ গুলিবিদ্ধ অবস্থায় একজনকে উদ্ধার করে র‌্যাব। পরে তাকে টেকনাফ উপজেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠিয়ে দেয়। সেখানে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত মাদক ব্যবসায়ীর লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এ ব্যাপারে আইনি ব্যাবস্থা নেওয়া হবে এবং তা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।
নিহত রুবেল মাদক ও অস্ত্র ব্যবসায়ী। সে ডাকাত দলের সক্রিয় সদস্য ছিল। ঘটনাস্থল থেকে একটি দেশিয় ওয়ান শুটার গান, ১০ হাজার পিস ইয়াবা, ৩ রাউন্ড তাজা কার্তুজ ও বন্দুকের দুইটি খালি খোসা উদ্ধার করা হয়েছে। নিহত মাদক ব্যবসায়ী রুবেল টেকনাফের হ্নীলা ইউনিয়নের জাদিমুরা জুম্মা পাড়া এলাকার মো. সিদ্দিকের ছেলে বলে জানান মির্জা শাহেদ মাহাতাব।
উল্লেখ্য, গত ১ ডিসেম্বর হ্নীলা জাদিমুরা রোহিঙ্গা ক্যাম্প এলাকা থেকে ২ লাখ পিস ইয়াবাসহ মিয়ানমার মংডু মাংগালা পাড়ার আবুল কালামকে আটক করা হয়ছিল। এই ইয়াবার মালিক ছিল রুবেল। সেই মামলায় তাকে পলাতক আসামিও করা হয়েছিল। এছাড়াও সে রোহিঙ্গা অস্ত্রধারী গ্রæপের একজন সক্রিয় সদস্য বলে জানা গেছে।