টেকনাফে পৃথক অভিযানে ৬ কোটি টাকার মাদক উদ্ধার

7

টেকনাফ প্রতিনিধি

টেকনাফে পৃথক চারটি অভিযানে প্রায় ছয় কোটি টাকার ক্রিস্টাল মেথ (আইস), মদ, বিয়ার ও ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এর মধ্যে একটি অভিযানে ইয়াবা বড়িসহ মোহাম্মদ রিয়াজ (১৯) নামের এক রোহিঙ্গা তরুণকে বিজিবি আটক করেছে। তবে অন্য তিনটি ঘটনায় বিজিবির সদস্যরা কাউকে আটক করতে পারেননি। আটক মোহাম্মদ রিয়াজ উখিয়ার বালুখালী-৯ নম্বর রোহিঙ্গা শিবিরের এইচ-৫ বøকের বাসিন্দা সৈয়দ হোসাইনের ছেলে। গতকাল বৃহস্পতিবার রাত আটটা থেকে শুক্রবার ভোর চারটা পর্যন্ত টেকনাফ উপজেলার হোয়াইক্যং, হ্নীলা ও সাবরাং ইউনিয়নের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এসব মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার প্রথম আলোকে এসব তথ্য নিশ্চিত করেছেন।
বিজিবির দাবি, নাফ নদী দিয়ে মিয়ানমার থেকে এসব মাদকের চালান বাংলাদেশে পাচার করা হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির পৃথক চারটি দল সেখানে অভিযান চালায়। এসব অভিযানে ১ কেজি ৬১ গ্রাম আইস, ২০ হাজার ইয়াবা, ১৮০ প্যাকেট সিগারেট, ৭৯ বোতল মদ ও ৬৪৬ ক্যান বিয়ার জব্দ করা হয়েছে। যার আনুমানিক মূল্য ৫ কোটি ৯৩ লাখ ৮৪ হাজার ৫০০ টাকা।
খালিদ মোহাম্মদ ইফতেখার বলেন, জব্দ করা সিগারেট টেকনাফ শুল্ক বিভাগে জমা দেওয়া হয়েছে। আর জব্দ করা আইস ও ইয়াবা ব্যাটালিয়ন সদরে জমা রাখা হচ্ছে। পরবর্তী সময়ে সবার উপস্থিতিতে এসব মাদকদ্রব্য ধ্বংস করা হবে। আটক যুবককে থানা-পুলিশে সোপর্দ করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।