টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

19

টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মোহাম্মদ ছলিম (২৪) নামে এক ডাকাত নিহত হয়েছেন। গতকাল বুধবার ভোর রাত ৪টার দিকে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের কেরুনতলী এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি জানান, ঘটনাস্থল থেকে অস্ত্র ও মাদক উদ্ধার করা হয়েছে। এসময় তিন পুলিশ সদস্য আহত হয়েছে বলে তিনি দাবি করেন। নিহত ডাকাত ওই ইউনিয়নের চাকমারকুল এলাকার কাদির হোসেনের ছেলে।
টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, গত ২২ অক্টোবর রাত সাড়ে ১২টার দিকে পুলিশের সাঁড়াশি অভিযানে হোয়াইক্যং ইউনিয়নের চাকমারকুল এলাকার কাদির হোসেনের ছেলে মো. সেলিম প্রকাশ ছলিম ডাকাতকে আটক করা হয়। আটকের পর তার স্বীকারোক্তি অনুযায়ী বুধবার ভোর রাত ৪টার দিকে উপজেলার কেরুনতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন এলাকায় লুকিয়ে রাখা অস্ত্র ও মাদক উদ্ধারে যায় পুলিশ। এসময় আগে থেকে ওঁৎ পেতে থাকা ডাকাত সেলিমের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি করলে পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এসময় উভয় পক্ষের গোলাগুলিতে টেকনাফ থানা পুলিশের এসআই আরিফুর রহমান, কনস্টেবল আব্দুস শুক্কুর ও মেহেদী গুরুতর আহত হয়েছে।
তিনি আরও জানান, এসময় ডাকাত সর্দার সেলিমকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এসময় পুলিশ ঘটনাস্থল থেকে একটি দেশীয় তৈরি এলজি, ৬ রাউন্ড তাজা কার্তুজ ও ৭ রাউন্ড খালি খোসা এবং ১০০০ পিস ইয়াবা উদ্ধার করেছে।