টেকনাফে অপহৃত কিশোর উদ্ধার

2

টেকনাফ প্রতিনিধি

টেকনাফে অপহৃত কৃষককে উদ্ধার করেছে পুলিশ। গতকাল শনিবার বিকেলে উপজেলার বাহারছড়ার ডেইল পাড়ার পাহাড়ি এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া কৃষক আব্দুর রহমান (১৮) বাহারছড়ার বড়ডেইল পাড়ার মোহাম্মদ উল্লাহর ছেলে।
গত শুক্রবার সকালে অস্ত্রধারী রোহিঙ্গারা তাকে জিম্মি করে ধরে নিয়ে যায়। সেসময় পালানোর চেষ্টাকালে মো. শফিক ওরফে লেডু (৩৫) নামে এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়ে আহত হন।
বিষয়টি নিশ্চিত করে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হাফিজুর রহমান সাংবাদিকদের বলেন, অপহৃত কৃষকসহ অস্ত্রধারীদের অবস্থানের খবরে তিনি নিজে এবং বাহারছড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক নুর মোহাম্মদ ও উপ-পরিদর্শক সানাউল ইসলামসহ পুলিশের দুটি দল আলাদাভাবে অভিযান পরিচালনা করে। এ সময় অস্ত্রধারীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে কৃষক আব্দুর রহমানকে রেখে পালিয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে অপহৃতকে উদ্ধার করতে সক্ষম হয়।
উল্লেখ্য, গত ২৯ সেপ্টেম্বর ভোরে উপজেলার হ্নীলা ইউনিয়নের পানখালী ও মরিচ্যাঘোনা এলাকা থেকে ৫ কৃষক অপহৃত হন। এদের মধ্যে তিনজনকে ওইদিন সন্ধ্যায় আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। এর দুই দিনের মাথায় মুক্তিপণ দিয়ে জিম্মিদশা থেকে মুক্তি পান অপর দুই কৃষক।