টিকার লাইনে দাঁড়িয়ে গরমে অজ্ঞান

12

নিজস্ব প্রতিবেদক

নগরীর আন্দরকিল্লা জেনারেল হাসপাতালে টিকা দিতে এসেছিলেন কালামিয়া বাজারের বাসিন্দা দিলারা বেগম (৫৫)। টিকার অপেক্ষায় লাইনে দাঁড়িয়ে তীব্র গরমে অজ্ঞান হয়ে পড়েন তিনি। গতকাল শনিবার জেনারেল হাসপাতালের সামনে এ ঘটনা ঘটে। পরে ঐ মহিলাকে জেনারেল হাসপাতালেই চিকিৎসা দেওয়া হয়।
জানা যায়, প্রতিদিন টিকা কার্যক্রম দুপুর ২টা থেকে শুরু হয়ে চলে সন্ধ্যা ৬টা পর্যন্ত। কিন্তু সকাল ১১টা থেকেই টিকা
প্রত্যাশীরা লাইনে দাঁড়ান। প্রতিদিন হাসপাতালের গেট থেকে আন্দরকিল্লা মোড় পর্যন্ত দীর্ঘ লাইন তৈরি হয়। অতিরিক্ত গরমের কারণে প্রতিদিন টিকা প্রত্যাশীদের অসুস্থ হওয়ার ঘটনাও ঘটছে।
টিকা প্রত্যাশীদের অভিযোগ, ২টায় চালু করার কথা থাকলেও প্রতিদিন ৩০ মিনিটের বেশি সময় দেরি করে টিকা কার্যক্রম শুরু হয়। ফলে আমাদের আরও বেশি সময় অপেক্ষা করতে হয়। এতে করে ভোগান্তি বাড়ে।
এ বিষয়ে জেনারেল হাসপাতলের আবাসিক চিকিৎসক ডা. আহমেদ তানজিমুল ইসলাম পূর্বদেশকে বলেন, আগে টিকাদান শুরু হতো সকাল ৯টা থেকে। তখন টিকা প্রত্যাশীরা সকাল ৬ টা থেকে লাইন দাঁড়িয়ে যেতেন। দুপুর ২টা থেকে শুরু হওয়ার পর সকাল ১১টা থেকে লাইনে দাঁড়িয়ে যান তারা। সবাই একই সময়ে এসে জটলা পাকান। কিন্তু বিকাল ৪টার আর কাউকে টিকা দেওয়ার জন্য পাওয়া যায় না। তাই আমি নাগরিকদের অনুরোধ করব সবাই একই সময়ে এসে যাতে জটলা না পাকায়।