টাকা হাতিয়ে নিতেই শাশুড়ী ১ লক্ষ টাকায় ভাড়া করেন খুনিদের

17

লোহাগাড়া প্রতিনিধি

লোহাগাড়ায় পুটিবিলা ইউনিয়নের পহরচাঁন্দা পাহাড়ি এলাকায় মাটিচাপা অবস্থায় দুবাইফেরত যুবক মনছুর আলীর অর্ধগলিত লাশ উদ্ধারের ঘটনায় ছাবের আহমদ (৪৭) নামের এক ভাড়াটিয়া খুনিকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে পূর্বে আটক করা নিহত মনছুর আলীর স্ত্রী, শাশুড়ী ও শালিকার দেয়া স্বীকারোক্তির ভিত্তিতে গত মঙ্গলবার গভীর রাতে পহরচাঁন্দা এলাকা থেকে তাকে আটক করা হয়। এসময় মনছুর আলী হত্যাকান্ডে ব্যবহার করা একটি দা উদ্ধার করা হয়।
আটক ছাবের আহমদ উপজেলার পুটিবিলা ইউনিয়নের পহরচাঁন্দা এলাকার ইন্না আমিনের পুত্র। সে লামা উপজেলার আওয়ামী লীগ নেতা আলমগীর হত্যাকান্ডেও জড়িত বলে পুলিশ নিশ্চিত করেছে।
লোহাগাড়া থানা পুলিশের উপ-পরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা শরীফুল ইসলাম জানান, দ্বুাইফেরত মনছুর আলীকে হত্যা করে মাটিচাপা দিয়ে রেখেছিল তার শ্বশুরবাড়ি সংলগ্ন পাহাড়ি টিলায়। গত মঙ্গলবার দুপুরে সেখান থেকে তার লাশ উদ্ধার করেছে পুলিশ। এটা একটি চাঞ্চল্যকর হত্যাকান্ড।
গতকাল বুধবার চট্টগ্রামের আদালতে নিহত মনছুর আলীর শাশুড়ী সায়রা বেগম ও শালিকা রুম্মান আকতার ১৬৪ ধারায় জবানবন্দী প্রদান করেন। আদালতে জবানবন্দী প্রদানকালে শাশুড়ী সায়রা বেগম জানান, মনছুর আলীর টাকা হাতিয়ে নেওয়ার জন্য অর্থের লোভে পড়ে তাকে খুন করতে এক লক্ষ টাকার বিনিময়ে ৪ জনকে ভাড়া করেছিল। ভাড়াতে ৪ জন মিলে তাকে খুন করে শ্বশুর বাড়ির পাশে মাটিচাপা দিয়ে রাখা হয়।
লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আতিকুর রহমান জানান, নিহত প্রবাসফেরত মনছুর আলী হত্যাকান্ডে জড়িত অন্য আসামিদের আটকের চেষ্টা চলছে। হত্যাকান্ডে জড়িতদের কোন ছাড় নেই।