টাইব্রেকার ভাগ্যে সেমিফাইনালে চকবাজার ও উত্তর পতেঙ্গা ওয়ার্ড

29

কোয়ার্টার ফাইনালের প্রথম দু’টি ম্যাচের কোনটিতেই গোল করতে পারে নি কোন দল। ফলে দু’টি ম্যাচেরই ভাগ্য নির্ধারিত হয়েছে লাক ট্রাই অর্থাৎ টাইব্রেকারে। আর ভাগ্য পরীক্ষায় জয়ী হয়ে সিজেকেএস-মেয়র গোল্ডকাপ আন্ত:ওয়ার্ড ফুটবল টুর্নামেন্টের ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে চকবাজার ও উত্তর পতেঙ্গা ওয়ার্ড।
এম এ আজিজ স্টেডিয়ামে প্রথম কোয়ার্টার ফাইনাল ম্যাচে টস ভাগ্যে প্রি-কোয়ার্টার ফাইনালে আসা চকবাজার ওয়ার্ড গোলরক্ষক উত্তম বড়ুয়ার নৈপুণ্যে জিতে শেষ আটে জায়গা করে নেয়। আর কোয়ার্টার ফাইনালের গোলবন্ধ্যা ম্যাচে আবারও টাইব্রেকারে দু’দুটো শট ঠেকিয়ে দিয়ে দলকে সেমিফাইনালে তুলেছেন অভিজ্ঞ গোলরক্ষক উত্তম। পেনাল্টি শুটআউটে কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টুর দল জয়ী হয় ৩-১ গোলে। চকবাজারের আকতার, হাবিব ও কাইয়ুম গোল করেন, ক্রস বার উঁচিয়ে মেরে ব্যর্থ হন জামাল । অন্যদিকে রামপুরের মহিউদ্দিন গোল করলেও একে একে সুযোগ নষ্ট করেন হোসেন, সাজ্জাদ ও সাকিব।
ম্যাচসেরা চকবাজার ওয়ার্ড দলের গোলরক্ষক উত্তম বড়ুয়ার হাতে ক্রেস্ট তুলে দেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আইন কর্মকর্তা, মো: জসিম উদ্দিন।
প্রায় অর্ধ ডজন গোলের সহজ সুযোগ নষ্ট করায় ৪০ নং উত্তর পতেঙ্গা ওয়ার্ড ও ৩৩ নং ফিরিঙ্গী বাজার ওয়ার্ডের মধ্যকার ২য় কোয়ার্টার ফাইনাল ম্যাচটিও গোল শূন্য ড্র হওয়াতে খেলা গড়ায় ট্রাইব্রেকারে। পেনাল্টিতে উত্তর পতেঙ্গা ওয়ার্ড ৫-৪ গোলে ফিরিঙ্গী বাজার ওয়ার্ডকে পরাজিত করে। টাইব্রেকারে উত্তর পতেঙ্গার সজিব, প্রকাশ, মতি, রিংকু ও পাভেল গোল করেন। সমান তালে ফিরিঙ্গি বাজারের আজি, মোরশেদ, সজল ও শাহরিয়ার গোল করলেও শেষ শ্যুটার আরিফ ক্রসবার উঁচিয়ে মারলে হতাশা হতবাক হয়ে যায় দলের খেলোয়াড়-কর্মকর্তারা। অবশ্য কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব উল্টো খেলোয়াড়দের উৎসাহ দিয়ে বলেছেন, ভাগ্য সহায় ছিল না।
উক্ত খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয় ৪০ নং উত্তর পতেঙ্গা ওয়ার্ডের খেলোয়াড় ফাহিম, তাকে ক্রেস্ট প্রদান করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলম । আগামী ১১ ডিসেম্বর প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে চকবাজার ও উত্তর পতেঙ্গা ওয়ার্ড।