টাইব্রেকারে হেরে আবদুস সোবাহান দলের স্বপ্নভঙ্গ সিডিএফএ কিশোর ফুটবল লিগে শোভনীয়া ক্লাবের ৫ম শিরোপা

16

ক্রীড়া প্রতিবেদক

ক্লাব টেন্টে ছিলেন না টিমের কর্ণধার মোশাররফ হোসেন লিটন, সাসপেন্শনের কারণে কোচ মহসিন সাজুও ছিলেন ডাগ আউটের বাইরে। অবশ্য তারা মাঠের বাইরে থেকেই দলকে রিমোর্ট দিয়ে চালিয়েছেন আর ভাগ্য দেবীও ছিল শোভনীয়ার পক্ষে। ফলে চট্টগ্রাম জেলা ফুটবল এসোসিয়েশন (সিডিএফএ) আয়োজিত এলিট পেইন্ট রাবেয়া সিরাজ কিশোর (অ-১৫) ফুটবল লিগে পঞ্চমবারের মত চ্যাম্পিয়ন হয়েছে মাদারবাড়ী শোভনীয়া ক্লাব।
গতকাল বিকালে এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত অনুষ্ঠিত ফাইনাল খেলায় তারা টাইব্রেকারে ৮-৭ গোলের ব্যবধানের পটিয়া আবদুস সোবাহান ফুটবল দলের স্বপ্ন গুঁড়িয়ে দিয়ে এ গৌরব অর্জন করে। তীব্র প্রতিদ্বন্ধিতাপূর্ণ ও আকর্ষণীয় ম্যাচটি নির্ধারিত এবং অতিরিক্ত সময়ে গোলশূণ্য ড্র ছিল।
খেলার শুরু থেকে দুদলই গোছানো ফুটবল খেলে। তবে আক্রমণে প্রাধান্য থাকে মাদারবাড়ী শোভনীয়া ক্লাবের। দলটি বারবারই প্রতিপক্ষের বক্সে হানা দিলেও আবদুস সোবাহান ফুটবল দলের রক্ষণে বাধাপ্রাপ্ত হয়ে ফিরে আসে। পটিয়ার গোলরক্ষকও বেশ দৃঢ়তার পরিচয় দেয়।
অন্যদিকে নিজেদের রক্ষণ সামলে প্রতিপক্ষের জালে হানা দেয় আবদুস সোবাহান দলও। কিন্তু বেশ ক’টি সহজ সুযোগ হাতছাড়া করায় গোলবঞ্চিত হওয়ার পাশাপাশি ম্যাচটিও হাত ফসকে যায় তাদের।
বিরতি থেকে ফিরে খেলার ধরনে পরিবর্তন এনে আক্রমনের পর আক্রমন চালায় শোভনীয়া। কিন্তু তাতেও ফলাফল নিজেদের করে নিতে পারেনি। নির্ধারিত সময় শেষে অতিরিক্ত সময়ও গড়িয়ে টাইব্রেকে যায়। তাতে দুই দলের দশজন খেলোয়ার পাচটি করে গোল করলে খেলা অমীমাংসিতই থাকে। পরে উভয় দলের ষষ্ঠ ও সপ্তম খেলোয়াড়রা গোল করতে সক্ষম হলে ফলাফল একই থাকে। তবে অষ্টমবারে শোভনীয়ার খেলোয়াড় গোল সফল করতে সক্ষম হলেও বাইরে মারে আবদুস সোবাহান ফুটবল দল। তাতে পঞ্চমবারের মত শিরোপা ঘরে তোলে মাদারবাড়ীর ক্লাবটি। অন্যদিকে শিরোপার কাছে গিয়েও অধরাই থাকল পটিয়া আব্দুল সোবাহান ফুটবল দলের।
খেলা শেষে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে পুরস্কার বিতরণ করেন সিজেকেএস সাধারণ সম্পাদক, সাবেক সিটি মেয়র আলহাজ আ জ ম নাছির উদ্দীন। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলহাজ আলী আব্বাস এবং স্পন্সর প্রতিষ্ঠান এলিট পেইন্ট গ্রæপ অব কোম্পানিজের জেনারেল ম্যানেজার আবুল কালাম আজাদ। সিডিএফএ সভাপতি এসএম শহীদুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আ ন ম ওয়াহিদ দুলালের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিডিএফএ সহ-সভাপতি নজরুল ইসলাম লেদু, সিজেকেএস সহ-সভাপতি অ্যাডভোকেট শাহীন আফতাবুর রেজা চৌধুরী, আলহাজ দিদারুল আলম চৌধুরী ও একেএম এহসানুল হায়দার চৌধুরী বাবুল, অতিরিক্ত সাধারণ সম্পাদক আলহাজ্ব সৈয়দ শাহাবুদ্দিন শামীম, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম ও মো. মশিউর রহমান চৌধুরী, সিজেকেএস নির্বাহী সদস্য সৈয়দ আবুল বশর, নাসির মিঞা, মো: দিদারুল আলম, প্রদীপ কুমার ভট্টাচার্য্য, জেলা ক্রীড়া অফিসার হারুন অর রশিদ, সিডিএফএ নির্বাহী সদস্য আবদুল হান্নান মিরন, কাজী মোহাম্মদ জসিম উদ্দীন, সিজেকেএস কাউন্সিলর মকসুদুর রহমান বুলবুল, আক্তারুজ্জামান, প্রবীন কুমার ঘোষ, মো. এনামুল হক, মো. লুৎফুল করিম সোহেল, সাইফুল আলম খান, রায়হান উদ্দিন রুবেল, নূরুন্নবী লিটন প্রমুখ।