জয় বাংলা কনসার্টে মাতলো এম এ আজিজ স্টেডিয়াম

14


জয় বাংলা কনসার্টে তারুণ্যের উল্লাসে এবার মাতলো পুরো এম এ আজিজ স্টেডিয়াম। একদিকে বহমান সুরের ধারা অন্যদিকে তারুণ্যের উল্লাস। গতকাল বৃহস্পতিবার দুপুর আড়াইটা থেকে শুরু হয় শিল্পীদের পরিবেশনা। কনসার্টে শোনানো হয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের সেই ভাষণ। মুক্তিযুদ্ধকালের আগুনঝরা গানগুলো ছাড়াও নিজেদের গান গেয়ে শোনান শিল্পীরা। খবর বাংলানিউজের
এবারের জয় বাংলা কনসার্ট মাতায় সর্বমোট ৯টি দেশিয় ব্র্যান্ড দল। এগুলো হলো অ্যাভোয়েড রাফা, নেমেসিস, চিরকুট, মেঘদল, লালন, তীরন্দাজ (চট্টগ্রামের ব্যান্ড দল), কার্নিভাল,আর্টসেল এবং ক্রিপটিক ফেইট।
স্টেডিয়ামে জয় বাংলা কনসার্টটি উপভোগ করেছেন বঙ্গবন্ধুর দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক ববি, ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান, চট্টগ্রাম-১ আসনের সংসদ সদস্য মাহবুবুর রহমান রুহেল।
অনুষ্ঠান উপভোগ করতে এসে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জোনায়াদে আহমেদ পলক সাংবাদিকদের বলেন, চট্টগ্রামের মাটি বীরদের মাটি। এ চট্টগ্রামে অনেক বিপ্লবী ও বীরের জন্ম হয়েছে। আমরা চাই বঙ্গবন্ধুর আদর্শে উদ্ভুদ্ধ হয়ে আমাদের তরুণ-তরুণী ৭ মার্চের চেতনায় উজ্জ্বীবিত হোক। দেশের সেবাই এগিয়ে আসুক। ৭ মার্চের ভাষণ যে একটা স্প্রিরিট, এটাই ছড়িয়ে দেওয়ার জন্য সিআরআই এবং ইয়ং বাংলার উদ্দেশ্য।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের দিনটিকে স্মরণ করে অষ্টমবারের মতো এ কনসার্টের আয়োজন করা হয়েছে। যার আয়োজক হিসেবে আছেন আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই)।
২০১৫ সাল থেকে ঢাকার আর্মি স্টেডিয়ামে এই কনসার্ট আয়োজন করে আসছিল সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) এর তারুণ্যের প্লাটফর্ম ইয়াং বাংলা। করোনা মহামারির কারণে ২০২১ ও ২২ সালে কনসার্ট হয়নি। এবারই প্রথমবারের মতো চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে এই কনসার্ট আয়োজন করা হয়েছে।