জেলা প্রশাসনের অভিযানে ৮০ হাজার টাকা জরিমানা

13

নিজস্ব প্রতিবেদক

মার্কেট, বাজার ও দোকানপাট রাত ৮টার পর বন্ধ করা এবং বিদ্যুতের অপচয় রোধে নগরীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেছে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে ৩৪ মামলায় ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
জেলা প্রশাসনের ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট গত বুধবার রাত ৮টা থেকে ১২টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন। গতকাল বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও স্টাফ অফিসার টু ডিসি প্লাবন কুমার বিশ্বাস।
তিনি বলেন, নগরীর চকবাজার এলাকায় সহকারী কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত অভিযান পরিচালনা করেন। কোতোয়ালীর মোড়, নিউ মার্কেট মোড় ও সদরঘাট এলাকায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী, জিইসি, ষোলশহর দুই নম্বর গেট ও মুরাদপুর এলাকায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা, বহদ্দারহাট, মুরাদপুর ও আতুরার ডিপো এলাকায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান অভিযান পরিচালনা করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা বলেন, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে প্রয়োজনের অতিরিক্ত আলো ব্যবহারকারী দোকান মালিকদের বিদ্যুৎ আইনে সতর্ক ও জরিমানা করা হয়। শপিংমলগুলো সরকার নির্ধারিত সময়ে রাত ৮টার মধ্যে বন্ধ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।
তিনি আরও বলেন, ভবিষ্যতে আইনের ব্যত্যয় ঘটলে বিদ্যুৎ সংযোগ বন্ধ ও দন্ড হিসেবে জেলে প্রেরণের বিষয়ে সতর্ক করা হয়। দেশের এ পরিস্থিতিতে বিদ্যুৎ অপচয়রোধে অভিযান চলমান থাকবে।