জেলা প্রশাসকের নির্দেশে ঘুম ভেঙ্গেছে বাঁশখালী উপজেলা ক্রীড়া সংস্থার

3

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান এর নির্দেশনার পর টনক নড়েছে বাঁশখালী উপজেলা ক্রীড়া সংস্থার। গত ১৩মার্চ এক সভায় জেলা প্রশাসক উপজেলা ক্রীড়া সংস্থার খেলাধূলা আয়োজনের জন্য একগুচ্ছ নির্দেশনা দেন। এই নির্দেশনার আলোকে গত সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে সভা করেছে বাঁশখালী ক্রীড়া সংস্থার নেতৃবৃন্দ। সভায় বেশ কিছু সিদ্ধান্ত নেয়া হয়।
এর আগে গত ১৩ মার্চ চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান উপজেলার খেলাধুলার মানোন্নয়নে ক্রীড়াপঞ্জী প্রণয়ন, উপজেলা ক্রীড়া সংস্থার ৩ মাস অন্তর একটি সভা আয়োজন করা, উপজেলা ক্রীড়া সংস্থার কার্যালয় স্থাপন, সভাপতি ও সাধারণ সম্পাদকের যৌথ স্বাক্ষরে ব্যাংক একাউন্ট খোলা, প্রতি মৌসুমে কমপক্ষে ৪ টি খেলার লিগ, টুর্নামেন্ট, প্রশিক্ষণের ব্যবস্থা করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করেন এবং এক মাস পর গৃহীত সিদ্ধান্ত সমূহের অগ্রগতির বিষয়ে আরেকটি সভা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছিলেন। আর এসব লিগ ও টুর্ণামেন্ট আয়োজন করলে জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদানের আশ্বাস দেয়া হয়।
বাঁশখালীর ক্রীড়ামোদি টিংকু বড়ুয়া বলেন, ‘চট্টগ্রামের জেলা প্রশাসকের আশ্বাসের উপর বিশ্বাস রেখে ঘুম ভেঙ্গেছে ক্রীড়াসংস্থার। বাঁশখালীতে ক্রীড়াসংস্থার উদ্যোগে কোন টুর্নামেন্ট বর্তমান কমিটি করতে পারেনি। বাঁশখালী উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শুধু প্রশাসনের আয়োজনে নিজের উপস্থিতি জাহির করেন। এখন নিয়মিত লিগ আয়োজন হলে ভালো হবে। অনেক খেলোয়াড় উঠে আসবে।’