জেএসইউএস-গণসাক্ষরতা অভিযান ও সাব-ন্যাশনাল ওরিয়েন্টেশন ওয়ার্কশপ

2

সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয় এর সার্বিক তত্ত্বাবধায়নে ইউনেস্কো ঢাকা অফিস ও ইএলসিজির সহযোগিতায় সরকার ২০২০ সালে প্রথমবারের মতো একটি সমন্বিত শিক্ষা পরিকল্পনা তৈরি করেছে, যা জাতীয় ও স্থানীয় পর্যায়ে কর্মশালার মাধ্যমে সরকারি নীতিনির্ধারণী মহল ও তৃণমূলের মতামতের ভিত্তিতে চূড়ান্ত করা হয়েছে।
তারই ধারাবাহিকতায় সরকারি কর্মকর্তাদের SDG4SF, ESP এবং 8th FYP-এ শিক্ষা সেক্টর সম্পর্কে নির্দেশিত নীতি ও কৌশল সম্পর্কিত দক্ষতা বৃদ্ধির মাধ্যমে সরকারের যথাযথ উদ্যোগ গ্রহণ ও কর্ম প্রক্রিয়া গ্রহণে সহায়তা করা’র উদ্দেশ্যকে সামনে রেখে নগরীর সার্কিট হাউজ মিলনায়তনে ইউনেস্কো ঢাকা অফিস এবং গণসাক্ষরতা অভিযানের আয়োজনে এবং স্থানীয় আয়োজক সংস্থা জেএসইউএস’র ব্যবস্থাপনায় ৩১ মে আয়োজন করা হয়েছে চট্টগ্রাম বিভাগে সাব ন্যাশনাল ওরিয়েন্টেশন ওয়ার্কশপ।
চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমান (যুগ্ম সচিব) প্রধান অতিথি এবং বিশেষ অতিথি হিসেবে প্রফেসর হোসাইন আহমেদ আরিফ এলাহী, পরিচালক, আঞ্চলিক কার্যালয়, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর, চট্টগ্রাম ও ড. মো: শফিকুল ইসলাম, বিভাগীয় উপপরিচালক (প্রাথমিক শিক্ষা) উপস্থিত থাকবেন। মু. মাহমুদ উল্লাহ মারুফ চট্টগ্রাম জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত থাকবেন। এছাড়াও চট্টগ্রাম বিভাগের ১১টি জেলার জেলা শিক্ষা কর্মকর্তা, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, শিক্ষক সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষাবিদ, গবেষক, সাংবাদিক, বিদ্যালয় ও মাদ্রাসার শিক্ষক, ব্যবস্থাপনা কমিটির সদস্য, উন্নয়ন সংগঠনের প্রতিনিধিবৃন্দ ছাড়াও ইউনেস্কো ঢাকা অফিস এবং গণসাক্ষরতা অভিযানের কর্মকর্তাবৃন্দ উপস্থিত থাকবেন। কর্মশালায় আমন্ত্রিত অতিথিবৃন্দকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য স্থানীয় আয়োজন সংস্থা যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থা (জেএসইউএস) এর নির্বাহী পরিচালক ইয়াসমীন পারভীনের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে। বিজ্ঞপ্তি