জিয়াউল হক মাইজভাণ্ডারীর খোশরোজ শরিফ ইসলামে সহিংসতার কোন স্থান নেই : হাসান মাইজভাণ্ডারী

40

ওরশের প্রচলিত ধারা থেকে বেরিয়ে মাইজভাণ্ডার শরিফ গাউসিয়া হক মনজিলে গরু-মহিষ-টাকা-পয়সার পরিবর্তে ফুল হাতে নিয়ে ভক্ত-জনতা নিজেরাই হাদিয়া হয়ে বিশ্বঅলি শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারীর (ক.) ৯৩তম খোশরোজ শরিফে প্রতিবারের ন্যায় এবারও অংশগ্রহণ করেছেন।
২৫ ডিসেম্বর মাইজভাÐার দরবার শরিফে বিশ্বঅলি শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারীর (ক.) ৯৩তম খোশরোজ শরিফ যথাযোগ্য মর্যাদায় মাইজভাÐার শরিফ ‘দরবার-ই-গাউসুল আযম মাইজভাণ্ডারী গাউসিয়া হক মনজিলে অনুষ্ঠিত হয়। মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশের দেশ-বিদেশের শাখা কমিটিসমূহের সদস্যবৃন্দ র‌্যালি ও ফুল নিয়ে খোশরোজ শরিফে অংশগ্রহণ করেন।
মাযারে গিলাফ চড়ানো, স্থানীয় দৈনিকে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ, শাহানশাহ্ হুজুরের জীবনি নিয়ে লেখা জনপ্রিয় পত্রিকায় প্রবন্ধ প্রকাশ, খতমে কোরআন, খতমে গাউসিয়া শরিফ, খতমে খাজেগান, মিলাদ ও মোনাজাতে প্রয়াত আশেক-ভক্তদের রূহের মাগফিরাতসহ সকলের সার্বিক কল্যাণ কামনা করা হয় এবং রাত আটটায় হযরত সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী’র সভাপতিত্বে শুরু হয় মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ কেন্দ্রিয় পর্ষদের ব্যবস্থাপনায় ‘আজিমুশশান সুফিয়ানা মাহফিল’।
মাহফিলের সভাপতি সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী বলেন, ইসলাম অর্থ হচ্ছে অ্যাবসেন্স অব ভায়োলেন্স, অ্যাবসেন্স অব কনফ্লিক্ট। যেখানে সংঘাত থাকবে, যেখানে ভায়েলেন্স থাকবে সেখানে শান্তি পাওয়া যাবে না। সেখানে ইসলাম আছে সেটিও দাবি করা যাবে না। সহিংসতা ও সংঘাত মুসলিম উম্মাহর শান্তি ও স্থিতিশীলতার অন্তরায়।
বক্তব্য দেন চবি’র সহযোগী অধ্যাপক ড. এ এস এম বোরহান উদ্দিন, মাওলানা মোহাম্মদ মুজিবুল হক, মাওলানা মুহাম্মদ নাজিমুল হক আল কাদেরী, মাওলানা মোহাম্মদ গোলাম মাওলা, মাওলানা মুহাম্মদ ফখরুদ্দিন চাঁদপুরী, সহযোগী অধ্যাপক ড. এস এস এম বোরহান উদ্দিন, মুনাওয়ারা বেগম এতিমখানা, হাফেয মোহাম্মদ আবুল কালাম ও মাওলানা সৈয়দ আহমদুল হক মাইজভাণ্ডারী।
আখেরী মোনাজাতে দেশ ও জাতির শান্তি এবং বিশ্বের সকল মানুষের সার্বিক কল্যাণ কামনা করে আল্লাহর দরবারে ফরিয়াদ করেন হযরত সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী। মিলাদ পরিচালনা করেন মাওলানা এস এম এম সেলিম উল্লাহ্ এবং সামা পরিবেশন করেন কাওয়াল সৈয়দ মোহাম্মদ নাসির উদ্দিন। বিজ্ঞপ্তি