জিম্বাবুয়েকে উড়িয়ে দারুণ বিশ্বকাপ প্রস্তুতি যুবাদের

8

 

চলতি মাসের ১৬ জানুয়ারি যুব বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে খেলতে নামবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। এর আগে একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলে ফেলল টাইগাররা যুবরা। জিম্বাবুয়ে অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ওই ম্যাচে ডিএল ম্যাথডে ১৫৫ রানের বড় ব্যবধানে জয় নিয়ে বিশ্বকাপের দারুণ প্রস্তুতি সারল দল।
ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে আইচ মোল্লার ৮২ রানের ক্যামিও ইনিংসের সুবাদে ৪৯.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৭৭ রান তুলে রাকিবুল হাসানরা। জবাবে খেলতে নেমে বাংলাদেশের বোলারদের দাপুটে বোলিংয়ে মাত্র ১১০ রান তুলে জিম্বাবুয়ে।
সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে টস ব্যাট করতে নামা বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। ১ রানে বিদায় নেন ওপেনার ইফতিখার আহমেদ। ১০ রান করে সাজঘরে ফেরেন প্রান্তিক নাবিল। তৃতীয় উইকেট জুটিতে আইচ মোল্লা ও আরিফুল ইসলামের ব্যাটে আসে ৬১ রান। ৫২ বলে ৪০ রান করেন।
পরে চতুর্থ উইকেটে মোহাম্মদ ফাহিমকে নিয়ে ৮১ রানের জুটি গড়েন আইচ। ৩৮ বলে ৩৩ রান করে বিদায় নেন ফাহিম। শতকের স্বপ্ন দেখলেও আশাহত হন আইচ। ৮২ বলে ৮২ রানের ঝলমলে ইনিংস খেলেন এই যুব ব্যাটার।
এদিকে বৃষ্টিবিঘ্নিত ম্যাচ হওয়ায় জিম্বাবুয়ের লক্ষ্য ছিল ২৫৬ রান। বড় রান তাড়া করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে জিম্বাবুয়ে। বাংলাদেশের বোলারদের আঁটসাঁট বোলিংয়ে মাত্র ৬৯ রান তুলতেই চার চারটি উইকেট হারিয়ে ফেলে তারা। শেষমেশ অলআউট হয় ১১০ রানে। বৃষ্টি আইনে ১৫৫ রানের বড় জয় পায় বাংলাদেশ। বাংলাদেশের যুবাদের হয়ে নাইমুর তিনটি এবং দুটি করে উইকেট পেয়েছেন আরিফুল ও মামুন।