জিপিএইচ প্ল্যান্ট পরিদর্শনে বুয়েট বিশেষজ্ঞ দল

11

বুয়েটের বস্তু ও ধাতব প্রকৌশল বিভাগের প্রফেসর ড. ফাহমিদা গুলশানের নেতৃত্বে ৬ সদস্যের একটি প্রতিধিদল চট্টগ্রামের সীতাকুন্ডস্থ জিপিএইচ ইস্পাতের কোয়ান্টাম ইলেকট্রিক আর্ক ফার্নেস ও উইন লিংক প্রযুক্তি সমৃদ্ধ প্ল্যান্ট সরেজমিনে পরিদর্শন করেছেন।
গত মঙ্গলবার দুপুরে পরিদর্শনে যান তারা। এসময় পণ্যের গুণগত মান নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেন এবং বিভিন্ন দিক নির্দেশনা দেন। এছাড়া কারখানার বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে গবেষণার বিষয়ে কোম্পানির রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট ডিপার্টমেন্ট এর সাথে বিস্তারিত আলোচনা করেন প্রতিনিধি দলটি।
এ সময় জিপিএইচ গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ জাহাঙ্গীর আলম, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলমাস শিমুল, আর এন্ড ডি বিভাগের ডিজিএম ইঞ্জিনিয়ার দেলোয়ার হোসেন, বুয়েটের বস্তু ও ধাতব প্রকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মোক্তাদির বিল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, গত ২২ মার্চ ২০২২ গৃহায়ণ ও গণপূর্ত সচিব ও বুয়েট কর্তৃপক্ষের উপস্থিতিতে পণ্যের মানোয়ন্নয়ন ও গবেষণার লক্ষ্যে বুয়েট ও জিপিএইচ ইস্পাত একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করে। এরই ধারাবাহিকতায় প্রথমবারের মতো বুয়েট প্রতিনিধি দল প্ল্যান্ট পরিদর্শন করেন। বিজ্ঞপ্তি