জিপিএইচ ইস্পাতের নতুন প্ল্যান্ট বিশ্বমানের

16

মানসম্পন্ন ইস্পাতসামগ্রী উৎপাদনে বিশ্বমানের প্রকল্প জিপিএইচ ইস্পাতের নতুন প্ল্যান্ট অনন্য ভূমিকা রাখছে। গত শনিবার সীতাকুন্ডের কুমিরায় জিপিএইচ ইস্পাতের নতুন প্ল্যান্ট পরিদর্শনকালে ২৪ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) এবং এরিয়া কমান্ডার (চট্টগ্রাম) মেজর জেনারেল এসএম মতিউর রহমান এ মন্তব্য করেন।
এসময় তিনি জিপিএইচ ইস্পাত আগামীতে দেশকে নতুন উচ্চতায় নিয়ে যাবে বলে আশা ব্যক্ত করেন।
তার সফরসঙ্গী ট্রাস্ট ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফারুক মঈনুদ্দিন বলেন, জিপিএইচ ইস্পাত তাদের নতুন প্ল্যান্টে যে টেকনোলজি ব্যবহার করেছে তাতে আমি সত্যিই অভিভূত।
তিনি ২০০৬-০৭ সাল থেকে এ প্রকল্পের সঙ্গে যুক্ত থাকার কথা উল্লেখ করে বলেন, জিপিএইচ পরিচালনা পর্ষদের গতিশীল নেতৃত্বের প্রতি আমরা আস্থাবান। ভবিষ্যতে এটি বিশ্বের একটি প্রেস্টিজিয়াস প্রকল্প হিসেবে আবির্ভূত হবে।
অতিথিবৃন্দ প্ল্যান্টে পৌঁছালে স্বাগত জানান জিপিএইচ ইস্পাতের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জাহাঙ্গীর আলম ও অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলমাস শিমুল।
মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, বর্তমান সরকারের পক্ষ থেকে আমরা সব ধরনের সহযোগিতা পাচ্ছি। অপরদিকে ট্রাস্ট ব্যাংকসহ সব সরকারি, বেসরকারি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কাছে আমরা অত্যন্ত কৃতজ্ঞ।
মোহাম্মদ আলমাস শিমুল বলেন, জিপিএইচ ইস্পাত বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি দিয়ে আগামী প্রজন্মের জন্য টেকসই শিল্প ও বিপুল কর্মসংস্থান তৈরি করতে চলেছে।
এ সময় জিপিএইচ ইস্পাতের নির্বাহী পরিচালক কামরুল ইসলাম. হেড অব প্রজেক্ট ড. সাঈদ সুমন ও অ্যাডভাইজর (অ্যাডমিন অ্যান্ড লজিস্টিকস) কর্নেল (অব.) মোহাম্মদ শওকত ওসমান উপস্থিত ছিলেন।