জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে শাহজাহান চৌধুরী

22

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নেতা ও সাবেক সাংসদ শাহজাহান চৌধুরীকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নিয়েছে চকবাজার থানা পুলিশ। গতকাল রাত ৯টার দিকে নগরীর চন্দনপুরা দারুল উলুম মাদরাসা থেকে তাকে পুলিশি হেফাজতে নেওয়া হয়। গোপন মিটিং করার অভিযোগ পেয়ে পুলিশ তাকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আইনজীবীদের সাথে দেখা করতে এসেছিলেন বলে জানিয়েছেন সাতকানিয়া ও লোহাগাড়ার সাবেক এ এমপি।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান সাংবাদিকদের বলেন, শাহজাহান চৌধুরীকে কয়েকজন সঙ্গীসহ পুলিশ হেফাজতে আনা হয়েছে। আটক বা গ্রেপ্তার নয়, তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
জানা যায়, একটি জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে শাহজাহান চৌধুরীকে দারুল উলুম মাদরাসা থেকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশি হেফাজতে নেওয়া হয়। জামায়াতের সংস্কারপন্থী নেতা হিসেবে পরিচিত শাহজাহান চৌধুরী এর আগে গত বছরের ৩ আগস্ট খুলশী থানার মুরগির ফার্ম এলাকা থেকে গ্রেপ্তার হয়েছিলেন। সম্প্রতি তিনি জামিনে মুক্তি পান।
উল্লেখ্য, জামায়াতের বহিষ্কৃত নেতা মজিবুর রহমান মঞ্জুর নেতৃত্বে আত্মপ্রকাশ ঘটা নতুন রাজনৈতিক সংগঠনের সাথে শাহজাহান চৌধুরীও জড়িত আছেন বলে প্রচার আছে।