জাহাজটি কেটে ভাগভাটোয়ারা করে নিল ওরা

15

মহেশখালী প্রতিনিধি

কক্সবাজারের মহেশখালী উপজেলার ছোট মহেশখালী ইউপির মুদিরছড়া চ্যানেলের লোকালয়ের কাছাকাছি এনে কোটি টাকার মূল্যের একটি বলগেট জাহাজ কেটে টুকরো টুকরো করে লুট করে নিয়ে গেছে দুর্বৃত্তের দল। গত শনিবার (৭ মে) দিনে এবং রাতে বিরতিহীনভাবে কেটে এই লুটের ঘটনা ঘটে।
বলগেট জাহাজটির মালিক নোয়াখালী জেলার বাসিন্দা মো. আনোয়ার মাসুদ বিষয়টি আঁচ করতে পেরে তার ম্যানেজারসহ মহেশখালীতে গিয়ে মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাইকে অবহিত করেন। ওসি বিষয়টি আমলে নিয়ে দ্রুত অভিযানে নামেন। পরে উপজেলার ছোট মহেশখালী ইউপির মুদিরছড়া চ্যানেলের লোকালয়ের কাছে কয়েকটি টুকরো পড়ে থাকতে দেখেন এবং স্থানীয় কয়েকটি ভাঙ্গারির দোকানে অভিযান চালিয়ে জাহাজের বেশ কিছু কাটা মালামাল জব্দ করেন।
জাহাজটি কক্সবাজারে চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্পের মালামাল বহন করতে জনৈক এক ব্যক্তি ভাড়া এনেছিলেন। তিনি আবার অপর একজনকে উপভাড়া দিয়ে হাত বদল হওয়ার সুযোগে বলগেট জাহাজটি কেটে টুকরো টুকরো করে ভাঙ্গারির দোকানে বিক্রি করেছে বলে থানায় দায়ের করা এজাহার সূত্রে জানা গেছে।
এব্যাপারে জানতে জাহাজের মালিক আনোয়ার মাসুদের সাথে যোগাযোগ করা হলে তিনি মোবাইল ফোনে জানান, মহেশখালী থানায় এই বিষয়ে একটি মামলা করেছি আমরা। স্থানীয় পুলিশ জাহাজটির মালামাল উদ্ধারের চেষ্টা করছেন।
মহেশখালী থানা সূত্রে জানা গেছে, নোয়াখালী জেলার বাসিন্দা আব্দুল আহাদ বাদী হয়ে ঘটনার সাথে জড়িত ৬ জনের বিরুদ্ধে থানায় এজাহার জমা দিয়েছেন।