জাল সনদের ভুয়া ডাক্তার গ্রেপ্তার

7

চকরিয়া প্রতিনিধি

চকরিয়া পৌর সদরের শহীদ আব্দুল হামিদ পৌর বাসটার্মিনালস্থ সিটি হাসপাতালে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ফরিদ উদ্দিন নামে একজন ভুয়া চিকিৎসককে আটক করা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে গতকাল সোমবার দুপুরে এ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাহাত উজ জামান।
এ সময় ভূয়া সনদে চিকিৎসার বিষয়টি প্রমাণিত হওয়ায় আটককৃত ফরিদ উদ্দিনকে এক বছরের কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা এবং জরিমানা অনাদায়ে আরো এক বছরের অতিরিক্ত সাজা প্রদান করা হয়।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহাত উজ জামান বলেন, চকরিয়া পৌর সদরের সিটি হাসপাতালে ভ‚য়া সনদের মাধ্যমে নিজেকে ডাক্তার পরিচয়ে চিকিৎসা কার্যক্রম চালানোর খবর পেয়ে সোমবার দুপুরে ওই হাসপাতালে অভিযান চালানো হয়। এ সময় ফরিদ উদ্দিন নামের এক ব্যক্তি ভূয়া সনদের মাধ্যমে নিজেকে ডাক্তার মাঈন উদ্দিন বলে পরিচয় দেন। অভিযানকালীন আমি ও আমার সঙ্গে থাকা চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার অভিযুক্ত ব্যক্তির কাগজপত্র যাচাই করে সেগুলো সঠিক নয় মর্মে নিশ্চিত হই।
তিনি আরো বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযুক্ত ব্যক্তি স্বীকার করেন তিনি জালিয়াতি করেছেন এবং তার সনদগুলো ভূয়া। পরে তাকে এক বছরের কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা এবং জরিমানা অনাদায়ে আরো ১ বছরের অতিরিক্ত সাজা প্রদান করা হয়। জনস্বার্থে ভবিষ্যতেও এধরনের অভিযান চলমান থাকবে বলে জানান তিনি।