জালালাবাদে এবার বিদ্যুতের খুঁটিতে ঝুলন্ত লাশ

12

নিজস্ব প্রতিবেদক

নগরীর অভিজাত এলাকা হিসেবে পরিচিত খুলশীর জালালাবাদের জমির হাউজিং সোসাইটিতে নির্মাণাধীন ভবন মালিকের লাশ উদ্ধারের চার দিনের মাথায় পার্শ্ববর্তী পাহাড়ের বৈদ্যুতিক খুঁটি থেকে এক যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।
গতকাল বৃহস্পতিবার দুপুরে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে জালালাবাদের কৃষ্ণচ‚ড়া আবাসিক এলাকা সংলগ্ন পাহাড়ের উপর বৈদ্যুতিক খুঁটিতে ঝুলন্ত অবস্থায় মো. খোকন (৩০) নামে ওই যুবকের মরদেহ উদ্ধার করে। তিনি সেখানকার আব্দুল খালেক মাঝির ছেলে।
প্রাথমিকভাবে ঘটনাস্থলে যাওয়া পুলিশ কর্মকর্তারা ধারণা করছেন, খোকনকে কয়েকদিন আগে অন্য কোথাও হত্যার পর পাহাড়ের উপর জাতীয় গ্রিডের বৈদ্যুতিক টাওয়ারে লাশ ঝুলিয়ে রাখা হয়ে থাকতে পারে। মরদেহে এরইমধ্যে পচন ধরেছে। তবে খোকনকে হত্যা করা হয়েছে নাকি তিনি আত্মহত্যা করেছেন তা নিশ্চিত হতে পুলিশ কর্মকর্তারা মরদেহের ময়না তদন্ত (পিএম) প্রতিবেদন হাতে পাওয়া পর্যন্ত অপেক্ষা করার কথা বলছেন। পরিবারের পক্ষ থেকে পুলিশকে জানানো হয়েছে, খোকন নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করতেন। গত চার-পাঁচ দিন ধরে পরিবারের সঙ্গে তার কোনও যোগাযোগ ছিল না।
সিএমপির খুলশী থানার ওসি মো. শাহিনুজ্জামান জানান, স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে খবর পেয়ে বৃহস্পতিবার দুপুর দুইটার দিকে জালালাবাদের কৃষ্ণচ‚ড়া আবাসিক এলাকা সংলগ্ন পাহাড়ের ওপর বৈদ্যুতিক টাওয়ারে গলায় ফাঁস লাগানো অবস্থায় মরদেহটি উদ্ধার করা হয়েছে। মরদেহে পচন ধরায় ঘটনাটি কয়েকদিন আগে সংঘটিত হয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। এটি হত্যা নাকি আত্মহত্যা সেটি এখন পর্যন্ত নিশ্চিত করে বলার কোনও সুযোগ নেই। ময়না তদন্তের জন্য মরদেহটি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক মর্গে পাঠানো হয়েছে। পাশাপাশি লাশ উদ্ধারের পর তাকে অন্য কোথাও হত্যার পর লাশ এখানে এনে ঝুলিয়ে রাখা হলো কিনা তাও তদন্ত করে দেখা হচ্ছে।
উল্লেখ্য, গত ২৭ সেপ্টেম্বর জালালাবাদের জমির হাউজিং সোসাইটির নির্মাণাধীন ভবনের পাশ থেকে আবর্জনা দিয়ে ঢাকা অবস্থায় পুলিশ ভবন মালিক মো. নিজাম পাশার (৫৯) লাশ উদ্ধার করেছিল। প্রাথমিকভাবে তার খুনের শিকার হওয়ার বিষয়টি নিশ্চিত হয়ে থানায় মামলার পর পুলিশ পরদিন রাতে কৌশলে ফাঁদ পেতে গা-ঢাকা দেয়া ভবনের নিরাপত্তাকর্মী মো. হাসানকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। আদালতের নির্দেশে হাসান কারান্তরীণ রয়েছেন। তাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ড চেয়ে পুলিশ আবেদনও দাখিল করেছে।