জামান’স রেস্টুরেন্টকে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা

9

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) উদ্যোগে নগরীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা কালে অপরিচ্ছন্নতা ও অস্বাস্থ্যকর খাবার পরিবেশনের দায়ে ১ লক্ষ্য ৩০ হাজার টাকা জরিমানা গুণেছে জামান’স রেস্টুরেন্ট। গতকাল মঙ্গলবার চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী পরিচালিত অভিযানে আগ্রাবাদ জামান’স রেস্টুরেন্টের রান্না ঘরের পরিবেশ অপরিচ্ছন্ন ও নোংরাসহ স্বাস্থ্যবিধি অনুসরণ না করায় এবং কর্মীদের হেলথ ফিটনেস সনদ না থাকায় এই জরিমানা করা হয়। প্রতিষ্ঠানটি আগ্রবাদস্থ বাদামতলী মোড়ে অবস্থিত।
একই অভিযানে নাসিরাবাদ শিল্প এলাকায় রাস্তার উপর অবৈধভাবে ট্রাক পার্কিং করে জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে ট্রাক মালিকের বিরুদ্ধে মামলা করে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন পরিচালিত অপর এক অভিযানে নগরীর আগ্রাবাদ বাদামতলী মোড় হয়ে কমার্স কলেজ রোডের বাণিজ্যিক এলাকার সড়কের উভয় পাশের রাস্তা ও ফুটপাতের অবৈধ দোকানপাট উচ্ছেদ করা হয়। অভিযানে শেখ মুজিব রোডে দেওয়ানহাট মোড় থেকে বাদামতলী মোড় পর্যন্ত রাস্তা ও ফুটপাত দখল করে ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল রেখে চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে ৬ ব্যক্তির বিরুদ্ধে মামলা রুজুপূর্বক ৭ হাজার ৯০০ টাকা জরিমানা আদায় করা হয়।
অভিযানকালে সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ম্যাজিস্ট্রেটগণকে সহায়তা প্রদান করেন।