জাতীয় ভোটার দিবস আজ

12

‘বয়স যদি আঠারো হয়-ভোটার হতে দেরি নয়’- এ প্রতিপাদ্যকে ধারণ করে নির্বাচন কমিশনের উদ্যোগে সারা দেশে জাতীয় ভোটার দিবস পালন করা হবে। নির্বাচন কমিশন কেন্দ্রীয়ভাবে আজ মঙ্গলবার দিনটি পালনের পাশাপাশি ইসির মাঠ প্রশাসনেও ভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। তবে করোনা সংক্রমণ পরিস্থিতির কারণে কর্মসূচি কিছুটা সীমিত করা হচ্ছে। এ দিনটিতে ২০২০ সালের হালনাগাদকৃত চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে।
গতকাল সোমবার নির্বাচন কমিশনের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ভোটার দিবসে আগারগাঁওয়ের নির্বাচন ভবনের সামনের চত্বর হতে সকালে বেলুন উড়িয়ে ভোটার দিবস উদ্যাপন কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করা হবে। এরপর অডিটরিয়ামে দিবসের গুরুত্ব ও তাৎপর্য নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এছাড়া বিকাল তিনটায় প্রধান নির্বাচন কমিশনার সকল আঞ্চলিক, জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে জুম অ্যাপের মাধ্যমে ভার্চুয়াল সভায় অংশগ্রহণ করবেন।
দিবসটি উপলক্ষে নির্বাচন ভবন ও মাঠপর্যায়ের অফিসগুলো ইতোমধ্যে আলোকসজ্জা করা হয়েছে এবং ভবনের সামনের রাস্তা ব্যানার, ফেস্টুন দিয়ে সাজানো হয়েছে। এ বছর তৃতীয়বারের মতো জাতীয় ভোটার দিবস উদযাপন করা হচ্ছে। খবর বাংলা ট্রিবিউনের