জাতীয় ঐক্যফ্রন্ট শতভাগ ঐক্যবদ্ধ

26

জাতীয় ঐক্যফ্রন্টের আহবায়ক ড. কামাল হোসেন বলেছেন, জাতীয় ঐক্যফ্রন্ট ১০০ ভাগ ঐক্যবদ্ধ আছে। ঐক্য আছে ষোল কোটি মানুষকে নিয়ে। ঐক্য তো অবশ্যই আছে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সংসদে কী হচ্ছে, খোঁজখবর রাখছি। পযর্বেক্ষণ করে আমরা লিখিতভাবে বলবো।
গতকাল বুধবার বিকালে রাজধানীর মতিঝিলে গণফোরামের কার্যালয়ে আয়োজিত দলের কাউন্সিল প্রস্তুতি বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। খবর বাংলা ট্রিবিউনের
এসময় সংসদ বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন, আজকে আমরা এ বিষয়ে কোনও কথা বলবো না। বিক্ষিপ্তভাবে কিছু বলতে চাই না। পরে এজেন্ডা ঠিক করে বলবো। হালকা করে কিছু বলতে চাই না। তিনি বলেন, আমরা সবাইকে নিয়ে ঐক্যবদ্ধ হবো। জাতীয় ঐক্যকে প্রাতিষ্ঠানিক রূপ দেবো।
আরেক প্রশ্নের জবাবে কামাল হোসেন বলেন, সংসদে কী হচ্ছে, না হচ্ছে, খোঁজখবর রাখছি। অনেক বিতর্কিত বিষয় আছে। তা পযর্বেক্ষণ করে আমরা লিখিতভাবে বলবো। এদেশের ক্ষমতার মালিক এদেশের জনগণ। জনগণকে সেই মালিকের ভ‚মিকায় রাখতে হলে একটি সংগঠন প্রয়োজন। সে সংগঠনের জন্য আমরা ধারাবাহিকভাবে কাজ করে এসেছি। সে কাজে আমরা সফলতাও পেয়েছি।
তিনি আরও বলেন, ঐক্যবদ্ধ শক্তিকে নিয়ে আমরা কাজ করে যাবো। এই শক্তি হচ্ছে দেশের জনগণ। এটা কথায় নয়, কাজে পরিণত করতে হবে। এদেশের ক্ষমতার মালিক জনগণ। এটা প্রাতিষ্ঠানিকভাবে ধরে রাখতে হবে। প্রত্যেক নির্বাচনের আগে আমরা দেশব্যাপী আন্দোলন করি। আবারও জনগণকে সংগঠিত করে আমাদের লক্ষ্যগুলোকে কেন্দ্র করে জনগণের আন্দোলন গড়ে তুলবো। মূল শক্তি হচ্ছে আমাদের জনগণের ঐক্য। ড. কামাল বলেন, যারা স্বৈরাচার, যারা জনগণের ক্ষমতাকে সহ্য করতে চায় না, আমাদের মধ্যে তারা বিভেদ সৃষ্টি করতে চায়।
গণফোরামের পঞ্চম জাতীয় কাউন্সিলের প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন দলের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, মোকাব্বির খান, রেজা কিবরিয়া প্রমুখ।
উল্লেখ্য, আগামী ২৩ ও ২৪ মার্চ জাতীয় কাউন্সিলের দিনক্ষণ নির্ধারণ করেছে গণফোরাম। তবে স্থান পরবর্তীতে জানানো হবে। দলীয় সূত্র জানায়, আইডিবি ভবনের মিলনায়তনের জন্য আবেদন করা হয়েছে।