জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নে কাজ করছে বিজিএমইএ

0

নিজস্ব প্রতিবেদক

তৈরি পোশাক শিল্প বেকারত্ব দূরীকরণে কর্মসংস্থান সৃষ্টি, নারীর ক্ষমতায়নসহ উত্তরোত্তর রপ্তানি বৃদ্ধি করে অর্থনৈতিকভাবে সমৃদ্ধি অর্জনে কাজ করার মাধ্যমে জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নে নিরন্তর কাজ করছে বিজিএমইএ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে শিল্প মালিকসহ সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। গত মঙ্গলবার বিজিএমইএ চট্টগ্রাম অঞ্চলের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকীতে জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্যে বিজিএমইএ’র সভাপতি ফারুক হাসান এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম।
ফারুক হাসান ১৯৭৫ সালের ১৫ আগস্টের নারকীয় হত্যাকান্ডে শাহাদাতবরণকারী স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদের জন্য শোক ও শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর অবদানেই আজ বাংলাদেশ নামে আমাদের স্বাধীন সার্বভৌম ভূ-খÐ বিশে^র বুকে মাথা উঁচু করে এগিয়ে চলেছে।
স্বাগত বক্তব্যে বিজিএমইএর প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হারিয়ে সমগ্র জাতি শোকাহত ও মর্মাহত। হারানোর এ বেদনা সর্বস্তরের বাঙালির হৃদয়কে প্রতিনিয়ত বেদনার্ত করে তোলে। জাতীয় রপ্তানিতে সিংহভাগ বৈদেশিক মূদ্রা অর্জনকারী পোশাক শিল্পকে সরকারের উন্নয়নের সহযাত্রী উল্লেখ করে তিনি বলেন, গার্মেন্টস সেক্টরকে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার সরকার সব ধরনের সহযোগীতা প্রদান করে যাচ্ছে। ফলে বর্তমান কভিড-১৯ পরিস্থিতিতেও রপ্তানি আদেশ দিন দিন বৃদ্ধি পাচ্ছে।
অনুষ্ঠানে বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে বক্তব্য দেন বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোগী মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রাক্তন মন্ত্রী মরহুম জহুর আহমেদ চৌধুরীর সন্তান বিজিএমইএ’র প্রাক্তন পরিচালক হেলাল উদ্দীন চৌধুরী (তুফান) ও প্রাক্তন পরিচালক হাসানুজ্জামান চৌধুরী (জোসেফ)। পবিত্র কোরআন তেলাওয়াত, জাতীয় সংগীত পরিবেশন ও জাতীয় শোক দিবস উপলক্ষে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।
এদিকে করোনা মহামারীতে মৃত্যুবরণকারীদের দাফন-কাফন ও মৃতদেহ সৎকারে বিশেষ অবদান পালন করে আসা আল-মানাহিল ওয়েলফেয়ার ফাউন্ডেশন ও গাউছিয়া কমিটিকে ধন্যবাদ জ্ঞাপন করে বিজিএমইএর পক্ষ থেকে কাফনের কাপড়ের সেট বিতরণ করা হয় এবং তাদের মানবিক কার্যক্রমে সহযোগীতা হিসেবে বিজিএমইএ সভাপতি কর্তৃক প্রতিষ্ঠানদ্বয়কে দুই লক্ষ টাকা করে অনুদান প্রদানের প্রতিশ্রæতি দেওয়া হয়। বিজিএমইএ সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরীর ধন্যবাদ সূচক বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।
অনুষ্ঠানে বিজিএমইএ পর্ষদের পরিচালক মোহাম্মদ আবদুস সালাম, এমডি এম মহিউদ্দিন চৌধুরী, তানভীর আহমেদ, আবদুল্লাহিল রাকিব, হারুন-অর-রশীদ, নাভিদুল হক, রাজীব চৌধুরী, ইমরানুর রহমান, তানভীর হাবিব, এস এম শফিউল করিম (খোকন), মো. হাসান (জ্যাকি), এম এহসানুল হক, মিরাজ-ই-মোস্তফা কায়সার, প্রাক্তন প্রথম সহ-সভাপতি শাহাবউদ্দীন আহমেদ, নাসিরউদ্দিন চৌধুরী, মইনউদ্দীন আহমেদ (মিন্টু), প্রাক্তন সহ-সভাপতি এ এম চৌধুরী (সেলিম), প্রাক্তন পরিচালক এসএম সাজেদুল ইসলাম, লিয়াকত আলী চৌধুরী, মোহাম্মদ মুসা, অঞ্জন শেখর দাশ, মোহাম্মদ সাইফ উল্ল্যাহ মনসুর, এনামুল আজিজ চৌধুরী, শিল্প পুলিশ, চট্টগ্রামের পুলিশ সুপার মো. সোলায়মান, কাস্টমস বন্ড কমিশনারেটের অতিরিক্ত কমিশনার মাহফুজুল হক ভ‚ঁইয়া, বিআইটিআইডির সহকারী অধ্যাপক ডা. মো. শাকিল আহমেদসহ পোশাক শিল্পের মালিক, শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।