জমি বিক্রেতা দুই দিনের রিমান্ডে

18

প্রতারণা ও অর্থ আত্মসাৎ মামলায় গ্রেপ্তারকৃত ইমাম হোসেনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল রবিবার পাঁচলাইশ থানা পুলিশের ৭ দিনের রিমান্ড আবেদনের শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরওয়ার জাহান দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।
জানা গেছে, অর্থ আত্মসাৎ ও প্রতারণা মামলায় মো. ইমাম হোসেনকে (৪৫) গত বুধবার গভীর রাতে চান্দগাঁও আবাসিক এলাকার বাসা থেকে গ্রেপ্তার করে পাঁচলাইশ থানা পুলিশ। গ্রেপ্তারকৃত ব্যক্তি পটিয়া উপজেলার পশ্চিম ডেঙ্গাপাড়া গ্রামের মরহুম আলী আব্বাস চৌধুরীর পুত্র। পরদিন গ্রেপ্তারকৃতকে আদালতে নিয়ে গেলে শুনানি শেষে তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।
এ বিষয়ে মামলার বাদী রেলওয়ের ঠিকাদার শাহাদাত হোসেন তানিম জানান, পটিয়ার কচুয়াই এলাকার ৫৪ শতক জমি কেনার জন্য ইমাম হোসেনের সাথে ৬৫ লাখ টাকায় বায়নানামা করেন তিনি। কিন্তু পরে জানতে পারেন এ জমি ফটিকছড়ি নানুপুর শাখা ওয়ান ব্যাংকে বন্ধক রেখে ঋণ নেন ইমাম হোসেন। এক পর্যায়ে ১২টি চেকের মাধ্যমে লাভসহ ৬৯ লাখ টাকা ফেরত দেন ইমাম। কিন্তু চেকগুলো ব্যাংকে দেয়া হলে টাকা না থাকায় তা ডিজঅনার হয়। এঘটনায় তানিম বাদী হয়ে নগরীর পাঁচলাইশ থানায় মামলা দায়ের করেন। তার বিরুদ্ধে অর্থ আত্মসাৎসহ বিভিন্ন অভিযোগে আরো একাধিক মামলা রয়েছে।
মামলার তদন্ত কর্মকর্তা এসআই আবু তালেব জানান, প্রতারণা মামলায় ইমাম হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে। আদালত তার দু’দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।