‘জনমনে সঞ্চিত ক্ষোভ থেকে পালানোর পথ মিলবে না’

6

দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান বলেছেন, বিশ্ববাজারে যখন জ্বালানি তেলের মূল্য কমতে শুরু করেছে ঠিক সেই মুহুর্তে এই সরকার তেলের মূল্য ৫১ শতাংশ বাড়িয়ে দিয়েছে। ইতিপূর্বে বাড়ানো হয়েছে গ্যাস-বিদ্যুৎ ও পানির দাম। ঘরে ঘরে শতভাগ বিদ্যুতায়নের কথা বলে আজ ঘরে ঘরে মোমবাতি আর হারিকেন ধরিয়ে দেওয়া হয়েছে। সরকারদলীয় নেতাকর্মীদের রিজার্ভের পরিমাণ বেড়ে যাওয়ায় দেশের রিজার্ভ তলানীতে ঠেকেছে। দেশের রিজার্ভের চাইতেও বেশি ডলার তাদের নেতাকর্মীদের কাছে আছে। বন্দুকের নলের ভয় দেখিয়ে লাভ নেই, বিএনপির নেতাকর্মীরা রক্ত দিতে প্রস্তুত আছে। দেশ পরিচালনায় ব্যর্থতার দায় নিয়ে অবিলম্বে পদত্যাগ করুন। অন্যথায় দেশের জনমনে সঞ্চিত ক্ষোভ থেকে পালানোর পথ খুঁজে পাওয়া যাবে না।
জ্বালানি তেল সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, অসহনীয় লোডশেডিং এবং ভোলায় পুলিশের গুলিতে বর্বরোচিত হত্যার প্রতিবাদে কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ১২ আগস্ট বিকেলে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আবু সুফিয়ান এর সভাপতিত্বে এবং সদস্য সচিব মোস্তাক আহমদ খান এর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন জেলা বিএনপির সদস্য এনামুল হক এনাম, এড. ইফতেকার মহসিন, এড. মোহাম্মদ ফোরকান, আব্দুল গাফফার চৌধুরী, মো. জামাল হোসেন, লায়ন হেলাল উদ্দিন, হাজী ইসহাক চৌধুরী, হাজী মো. রফিক, অধ্যাপক এহসান মাওলা, জেলা শ্রমিকদলের সদস্য সচিব ডা. মহসিন খান তরুন, কৃষকদলের আহবায়ক এস এম সাইফুদ্দিন, বিএনপি নেতা ডা. গিয়াস উদ্দিন ফয়সাল, আব্দুর রহিম, মাঈনুদ্দিন জাহেদ, রেজাউল করিম নেছার, মোহাম্মদ মহসিন প্রমুখ। বিজ্ঞপ্তি