জনগণের আস্থাই নিরঙ্কুশ বিজয়ের কারণ

31

বিধবা ভাতা, বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, শিক্ষা ভাতাসহ নানা কর্মসূচির সুফল জনগণ ভোগ করছে। এতে তাদের জীবনযাত্রার মানোন্নয়ন ঘটেছে। এ ছাড়াও বর্তমান মেয়াদে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মসূচি এখন দৃশ্যমান। সরকারের উন্নয়ন কর্মসূচির প্রতি জনগণের আস্থাই নির্বাচনে আওয়ামী লীগকে বিপুলভাবে বিজয়ী করেছে। সরকারের উন্নয়ন কর্মসূচির সুফল তৃণমূল পর্যায়ের জনগণের কাছে পৌঁছে গেছে। বিভিন্ন প্রকার সামাজিক নিরাপত্তা কর্মসূচিতে বিপুল সংখ্যক মানুষ সুবিধা পাচ্ছে। জাতীয় সংসদ নির্বাচনে জনগণ দেশের উন্নয়নের প্রতি তাদের সমর্থন ব্যক্ত করেছে। খবর বাংলা ট্রিবিউনের
গতকাল বুধবার গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন মন্ত্রণালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে নির্বাচন নিয়ে আলাপকালে এসব কথা বলেন। তিনি বলেন, চলতি মেয়াদে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ও ব্যাপক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন করেছে। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সরকারি আবাসন সুবিধা শতকরা আট ভাগ থেকে ৩০ ভাগে উন্নীত করা হয়েছে। সবার জন্য আবাসন বিষয়ে প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে সারা দেশে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ পরিকল্পিত আবাসিক এলাকা ও বহুতল আবাসিক ভবন নির্মাণ করছে। ঢাকা শহরে বস্তিবাসীদের জন্য বহুতল আবাসিক ফ্ল্যাট নির্মাণ করা হচ্ছে। ৫০০ ফ্ল্যাটের নির্মাণ কাজ শুরু হয়েছে এবং এ কর্মসূচির আওতায় ১০ হাজার ফ্ল্যাট নির্মাণ করা হবে। এখানে ভাড়াভিত্তিতে বস্তিবাসী বসবাস করতে পারবে।
মন্ত্রী জানান, বর্তমানে তারা বস্তিতে যে অর্থ ব্যয় করে মানবেতর জীবন যাপন করে, তার চেয়ে কম খরচে এখানে উন্নত জীবন যাপনের সুযোগ পাবে। মধ্য ও নিম্নআয়ের জনগোষ্ঠীর জন্য উত্তরা ১৮ নম্বর সেক্টরে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ ছয় হাজার ৬৩৬টি ফ্ল্যাট নির্মাণ করেছে, যার অধিকাংশই বিক্রি হয়ে গেছে। এখানে আরও চার হাজার ৮০০ ফ্ল্যাট নির্মাণ করা হবে। ঝিলমিল আবাসিক এলাকায় ১৪ হাজার ৪০০টি ফ্ল্যাট নির্মাণ করা হচ্ছে। সবার জন্য আবাসন কর্মসূচির লক্ষ্য অর্জনেই এসব প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।
এ সময় মন্ত্রণালয়ের সচিব শহীদ উল্লা খন্দকারসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।