জঙ্গিবাদ রুখতে মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে হবে : রানা দাশগুপ্ত

9

আন্তর্জাতিক অপরাধ দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর ও বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত বলেছেন, মৌলবাদ জঙ্গিবাদ রুখতে ও মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে হবে। সাংস্কৃতিক চর্চা, অসাম্প্রদায়িক, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় প্রীতিলতার আদর্শে উদ্বুদ্ধ হয়ে দেশকে এগিয়ে নিতে হবে। তিনি গত ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে সপ্তাহব্যাপী সাংস্কৃতিক সপ্তাহের সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
ট্রাস্টের প্রতিষ্ঠাতা সভাপতি পংকজ চক্রবর্তীর সভাপতিত্বে ও আজীবন সদস্য প্রবোধ রায় চন্দনের সঞ্চালনায় প্রীতিলতা গণসাংস্কৃতিক মঞ্চে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আলিয়ঁস ফ্রঁসেজ চট্টগ্রাম’র ডেপুটি ডাইরেক্টর ও ইউএসটিসি চট্টগ্রাম’র ডীন ড. গুরুপদ চক্রবর্তী, বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ম্যানেজার সত্যজিত দাশ রুপু, নারীনেত্রী ও বীরকন্যা প্রীতিলতা ট্রাস্টের উপদেষ্টা জেসমিন সুলতানা পারু, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রিয় কমিটির সাংগঠনিক সম্পাদক বদিউল আলম, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য বিজন চক্রবর্তী, ১০নং ধলঘাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রণবীর ঘোষ টুটুন, ট্রাস্টি বিজয় ঘোষ, মো. আলী, রঘুনাথ চক্রবর্তী, আজীবন সদস্য জয়নাল আবেদীন, শিপ্রা দে, মঞ্জু রায়, রূপক চক্রবতী, সুকান্ত নাথ প্রমুখ।
অনুষ্ঠানে চট্টগ্রামের বোধন-কৃষাণ কাব্য, ধলঘাট ইউনিয়ন পরিষদ, ধলঘাট ইউনিয়ন নাগরিক ফোরাম, প্রীতিলতা সাংস্কৃতিক জোট, নৃত্যাঞ্চল সাংস্কৃতিক একাডেমী সাংস্কৃতিক পরিবেশনা উপস্থাপন করেন এবং অনুষ্ঠানে আগত সকল সাংস্কৃতিক সংগঠনকে প্রীতিলতা শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়। এছাড়াও সমাজে বিভিন্ন অবদানের জন্য ট্রাস্টি কৃষ্ণা চক্রবর্তী, ট্রাস্টি শিউলী চক্রবর্তী, ট্রাস্টি সুবর্ণা চৌধুরী, আজীবন সদস্য শুভ্রা বিশ^াস ও আজীবন সদস্য ড. নাই প্রæ নেলীকে প্রীতিলতা স্মারক প্রদান করা হয়। বিজ্ঞপ্তি