ছিনতাইকৃত ট্রাকটি কক্সবাজার থেকে উদ্ধার, গ্রেপ্তার ১

11

সাতকানিয়া প্রতিনিধি

বাঁশখালী থেকে ট্রাক ছিনতাই করে সাতকানিয়ায় নিয়ে এসে হেলপার বেলাল উদ্দীনকে হত্যা মামলায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার কাছ থেকে নিহত বেলালের ব্যবহৃত মোবাইল ফোনটি উদ্ধার করা হয়। পরে তার স্বীকারোক্তি মতে লুণ্ঠিত ট্রাকটিও উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতের নাম বিজয় দাশ (২১)। সে বাঁশখালী উপজেলার কালিপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের মহাজন পাড়ার রাখাল দাশের পুত্র।
সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ তারেক মোহাম্মদ আব্দুল হান্নান বলেন, থানার এসআই জাহাঙ্গীর আলম সঙ্গীয় ফোর্স নিয়ে বিশেষ অভিযান চালিয়ে গত রবিবার রাতে বাঁশখালী উপজেলার গুনাগরি থেকে বিজয় দাশকে গ্রেপ্তার করে। তার কাছ থেকে নিহত বেলালের ব্যবহৃত মোবাইল ফোনটি উদ্ধার করা হয়। পরে তার স্বীকারোক্তিতে কক্সবাজার জেলার উখিয়া থেকে লুুন্ঠিত ট্রাকটি উদ্ধার করা হয়।
প্রসঙ্গত, বাঁশখালী উপজেলার কালিপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের পূর্ব জঙ্গলস্থ কোকদন্ডি এলাকার নুরুল আমিনের পুত্র বেলাল উদ্দিন একটি ট্রাকের হেলপার হিসেবে কর্মরত ছিল। গত ১১ মে রাতে কালীপুরস্থ বাঁশখালী ডিগ্রি কলেজের পাশে একটি মাঠে ট্রাকটি ছিল। আর সেই গাড়িতেই ঘুমিয়ে ছিল বেলাল। সকালে গাড়িটি ঐ স্থানে না দেখে গাড়ির চালক ও মালিক মিলে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে। পরে কোন সন্ধান না পেয়ে বাঁশখালী থানায় একটি সাধারণ ডায়েরি করেন। পরেরদিন বিকালে সাতকানিয়ায় একটি ব্রিজের নিচে মুখে স্কস টেপ লাগানো অস্থায় বেলালের লাশ পাওয়া যায়। এ ঘটনায় সাতকানিয়া থানায় অজ্ঞাতদের আসামি করে একটি মামলা দায়ের করা হয়।