ছাত্রীকে ধর্ষণের দায়ে প্রধান শিক্ষকের যাবজ্জীবন

5

রাঙামাটি প্রতিনিধি

স্কুলছাত্রীকে ধর্ষণের মামলায় জেলার লংগদু উপজেলার করল্যাছড়ি আর এস উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুর রহিমকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন রাঙামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। এছাড়া ১০ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ৩ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করা হয়। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এ ই ম ইসমাইল হোসেন গতকাল মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় এ রায় প্রদান করেন।
বিচারক বলেন, আসামি মো. আব্দুর রহিম বিদ্যালয়ের ছাত্রাবাসে ভিকটিমকে ভয়ভীতি দেখিয়ে জোরপূর্বক ধর্ষণ করেন। রাষ্ট্রপক্ষ তা সন্দেহাতীতভাবে প্রমাণ করতে সক্ষম হয়েছে। নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৯ (১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করার দায়ে দোষী সাব্যস্ত হওয়ায় আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রদান করা হয়। এছাড়া ১০ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
বাদী পক্ষের আইনজীবী এ্যাডভোকেট রাজীব চাকমা আদালতের রায়ে সন্তোষ প্রকাশ করেন বলেন, রাঙামাটির জন্য এটি একটি যুগান্তকারী রায়। এ রায়ে আমরা সন্তুষ্টি প্রকাশ করছি। আশা করছি, এ রায়ের ফলে ভবিষ্যতে এ ধরনের অপরাধী কার্যক্রম করতে কেউ সাহস পাবে না। রায় ঘোষণার ৯০ দিনের মধ্যে ১০ লাখ টাকা ভিকটিমকে প্রদান করবেন আসামি।
আসামি পক্ষের আইনজীবী এ্যাডভোকেট মুক্তার আহম্মদ বলেন, আব্দুর রহিমের পক্ষে উচ্চ আদালতে আপিল করবো। তার প্রতি অন্যায় করা হয়েছে। আশা করি উচ্চ আদালত বিষয়টি বিবেচনা করবেন।
উল্লেখ্য, ২০২০ সালের ২৫ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০ টার দিকে জেলার লংগদু থানাধীন আটারকছড়া ইউনিয়নের করল্যাছড়ি স্কুলের ছাত্রাবাসে এক ছাত্রীকে ভয়ভীতি দেখিয়ে জোরপূর্বক ধর্ষণ করেন প্রধান শিক্ষক মো. আব্দুর রহিম।