ছাত্রলীগের সাবেক নেতার পরিকল্পনায় প্রতিমা ভাঙচুর : পুলিশ

16

পূর্বদেশ ডেস্ক

অনৈতিক কাজে বাধা দেওয়ায় ক্ষুব্ধ হয়ে ঝিনাইদহের শৈলকুপায় ছাত্রলীগের এক সাবেক নেতার ‘পরিকল্পনা ও প্ররোচনায়’ মন্দিরের প্রতিমা ভাঙচুর করা হয় বলে দাবি করেছে জেলা পুলিশ।
গতকাল রবিবার দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মো. আশিকুর রহমান বলেন, শৈলকুপা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি দিনার বিশ্বাস পুলিশকে শায়েস্তা করতে তার লোকজন দিয়ে ডাউটিয়া গ্রামের শত বছরের পুরনো কালীমন্দিরের প্রতিমা ভাঙচুর করায়।এ ঘটনায় গ্রেপ্তার আসাদুজ্জামান হিরো গত শনিবার আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তুষার ও সাজ্জাদ নামের আরও দুইজন গ্রেপ্তার রয়েছেন।
তবে এ ধরনের অভিযোগ অস্বীকার করে দিনার বিশ্বাসের বাবা শৈলকুপা উপজেলা আওয়ামী লীগের আহŸায়ক ও ধলধরাচন্দ্র ইউনিয়নের চেয়ারম্যান মতিয়ার রহমান বলেন, তার ছেলেকে ফাঁসানো হয়েছে। দিনার এ ধরনের কাজের সঙ্গ জড়িত নয়।
গত ৬ অক্টোবর রাতে ডাউটিয়া গ্রামের কালী মন্দিরের দরজার তালা ভেঙে প্রতিমা ভাঙচুর করে দুর্বৃত্তরা। প্রতিমার মাথা ২০০ গজ দূরে মন্দির কমিটির সাধারণ সম্পাদকের বাড়ির পাশে ফেলে রাখে। এতে স্থানীয় হিন্দু ধর্মাবলম্বীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। পরদিন মন্দির কমিটির সভাপতি সুকুমার মন্ডল বাদী হয়ে একটি মামলা করেন।
তদন্ত শুরু করে পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ইউনিট ১২ অক্টোবর উপজেলার কুশোবাড়ীয়া গ্রাম থেকে আসাদুজ্জামান হিরোকে গ্রেপ্তার করে। পরে তার স্বীকারোক্তি মোতাবেক ওই গ্রামের তুষার ও সাজ্জাদকে গ্রেপ্তার করে।
সংবাদ সম্মেলনে পুলিশ সুপার বলেন, সাবেক ছাত্রলীগ নেতা দিনার বিশ্বাস ও জিনারুল লাঙ্গলবাঁধ বাজারের পাশে গড়াই নদীতে দুটি বড় নৌকায় জুয়া, নারীদের দিয়ে অশ্লীল নাচগান ও অনৈতিক কাজ চালাতেন। এতে ঝিনাইদহ, মাগুরা ও রাজবাড়ীর লোকজন প্রমোদে আসতেন। এখান থেকে তারা প্রতি সপ্তাহে সাত থেকে আট লাখ টাকা আয় করতেন। বিষয়টি জানতে পেরে পুলিশ ৬ অক্টোবর সেখানে অভিযান চালায়। সেখান থেকে জুয়া খেলার সরঞ্জাম, সাউন্ড বক্স ও রান্না করা প্রায় ২০০ প্যাকেট খাবার উদ্ধার করা হয় এবং নৌকা দু’টি জব্দ করা হয়। এতে আয়োজকদের আর্থিক ক্ষতি হয়।
আশিকুর রহমান দাবি করেন, এর প্রতিশোধ হিসেবে পুলিশকে শায়েস্তা করতে দিনার প্রতিমা ভাঙচুরের পরিকল্পনা করেন। তার অংশ হিসেবে সেদিন রাত ১১ টায় হিরো, সাজ্জাদ ও তুষারকে বাড়িতে ডাকেন। পরে তার প্ররোচনায় রাত দেড়টার দিকে ওই মন্দিরের প্রতিমা ভাঙচুর করা হয়। এতে জনমনে ক্ষোভের সৃষ্টি হয়।
দিনার বিশ্বাসের মোবাইল বন্ধ থাকায় তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। খবর বিডিনিউজের
তবে লাঙ্গলবাঁধ বাজার এলাকার কয়েকজন জানান, এলাকাটি তিনটি জেলার সীমান্ত। বর্ষাকালে গড়াই নদী ফুলেফেঁপে উঠে। তখন বজরা আকারের নৌকায় রাতে সেখানে প্রভাবশালীরা অনৈতিক কাজ চালাতেন। তবে তাদের ভয়ে কেউ মুখ খুলত না।