ছন্দানন্দ সাংস্কৃতিক পরিষদের ১৭ বছর পূর্তি উদ্যাপন

17

সতেরো বছরে পা রাখলো চট্টগ্রামের সাংস্কৃতিক সংগঠন ‘ছন্দানন্দ সাংস্কৃতিক পরিষদ’। এ উপলক্ষ্যে বুধবার বিকালে নগরীর টিআইসিতে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। সবশেষে ছিল পুরস্কার বিতরণ। অনুষ্ঠানে ছন্দানন্দের ছাত্র-ছাত্রীরা দিনব্যাপী একক গান, দ্বৈত গান ও নৃত্য পরিবেশন করে দর্শকদের মুগ্ধ করে। সাংস্কৃতিক অনুষ্ঠান উদ্বোধন করেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম চলচ্চিত্র কেন্দ্রের সদস্য এস এম গোলাম নেজামী এবং ছন্দানন্দ সাংস্কৃতিক পরিষদের এর পরিচালক সঙ্গীত শিল্পী নন্দদুলাল গোস্বামী।
চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক বলেন, সংস্কৃতি চর্চার মাধ্যমে সৃজনশীল পরিবেশ সৃষ্টি হয়। নতুন প্রজন্মকে সাংস্কৃতিক চর্চায় উদ্বুদ্ধ করতে পারলে তারা বিপথগামী হবে না।
ছন্দানন্দ সাংস্কৃতিক পরিষদের শিল্পীরা একক, দলীয়, দ্বৈত নৃত্যসহ বেশকিছু গান পরিবেশন করেন। ‘ও পলাশ ও শিমুল কেন এই মন মোর রাঙালে’, ‘গাড়ি চলে না, গাড়ি চলে না’, ‘তুমি বন্ধু কালা পাখি, আমি যেন কি, বসন্তকালে বলতে পারেনি’, ‘সব লোকে কয় লালন কি জাত সংসারে’, ‘কালো জলে’, ‘বসন্ত বাতাস সই গো বসন্ত বাতাসে’, ‘নাম ঠিকানা জানা নাই’, ‘আমায় প্রশ্ন করে নীল ধ্রুব তারা’সহ বেশ কয়েকটি গান।
ছন্দানন্দ সাংস্কৃতিক পরিষদ অনুষ্ঠান সঞ্চালনা করেন পুষ্পিতা ও স্নেহা। অনুষ্ঠান সমাপনী হয় ছন্দানন্দ সাংস্কৃতিক পরিষদের এর পরিচালক শিল্পী নন্দদুলাল গোস্বামী সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। দলীয় সঙ্গীতে অংশ নেন শিল্পী মুগ্ধা, শ্রেষ্ঠা, স্মরণ, নবরূপা, সায়নী, নির্ময়, মৃন্ময়, আহেনজিতা, জয়িতা, জিসান, সৌরিত্র গোস্বামী, অনিক, মুমু, নিধি, কৌশিক, পিয়াস, দিশা, সেজুতী, স্নিগ্ধা, ওসমী, পূজা, রাইসা, মালিহা, নবনীতা, অর্পিতা, জয়ত্রী, রিতি, উপমা, সুস্মিতা, ভূমিকা, রিংকি, পিয়ন্তী, ঐশর্ষী, জ্যেতিষা, ইরা, ঐশী, পার্থ, পুস্পিতা, লাবনী, নিশি, দেবশ্রী, অন্যান্য, মৌহিতা, পুষ্পিতা, মৃত্তিকা, লিগ্ধা, সিমলা, নকশী, দেবনীতা। বিজ্ঞপ্তি