চেয়ারম্যান পদে ৭ জনসহ ৬১ জনের মনোনয়ন দাখিল

18

পটিয়া প্রতিনিধি

কর্ণফুলী ও পটিয়ায় ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ৭ জনসহ ৬১ জন তাদের মনোনয়ন পত্র দাখিল করেছেন। চেয়ারম্যান, সংরক্ষিত আসন এবং সাধারণ সদস্য পদে প্রার্থীরা এসব মনোনয়নপত্র দাখিল করেন। গত সোমবার ও গতকাল মঙ্গলবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট ৩ জন ও ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৪১ জন এবং ৩টি ওয়ার্ডে সংরক্ষিত আসনে ১৩ জন মনোনয়নপত্র দাখিল করেন। এছাড়া পটিয়া উপজেলার ছনহরায় উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেন আ’লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম হক, স্বতন্ত্র চেয়ারম্যান পদে সাবেক চেয়ারম্যান হাজী ছাবের আহমদ ও মনির আহমদ। কর্ণফুলীতে দুপুর সাড়ে ১২ টায় আ’লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. সেলিম হক উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে তার মনোনয়নপত্র দাখিল করেন।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের সেক্রেটারী হায়দার আলী রণি, উপজেলা ভাইস চেয়ারম্যান দিদারুল ইসলাম চৌধুরী, উপজেলা যুবলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান সোলাইমান তালুকদার, জুলধা ইউপি চেয়ারম্যান নুরুল হক, ইউনিয়ন আ’লীগের সভাপতি মো. ছৈয়দ। এসময় বাইরে বিপুল সংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।
এদিকে পটিয়ার ছনহরায় উপ-নির্বাচনে আ’লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান মামুনুর রশিদ রাসেল, সাবেক চেয়ারম্যান আবদুর রশিদ দৌলতি, মোহাম্মদ সাহাবুদ্দিন ও ম জাহিদুল হক তাদের মনোনয়নপত্র দাখিল করেন। ছনহরায় উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে আ’লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ নেতা মামুনুর রশিদ রাসেল। এ সময় তার সাথে উপজেলা আ’লীগের সভাপতি আ ক ম সামজ্জামান চৌধুরী, সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ, কেন্দ্রিয় যুবলীগের যুগ্ম সম্পাদক বদিউল আলমসহ উপজেলা ও ইউনিয়ন আ’লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
পটিয়া ও কর্ণফুলী উপজেলা নির্বাচন কর্মকর্তা আরাফাত আল হোসাইনী ও আবদুল শুক্কুর জানান, গত দুইদিন ধরে প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেছেন।
কর্ণফুলী উপজেলা নির্বাচন কর্মকর্তা আবদুর শুক্কুর জানান, চরপাথরঘাটা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র বাছাই ১৯ মে, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন ২৬ মে ও প্রতীক বরাদ্দ ২৭ মে।