চেয়ারম্যানের বাড়ি ঘেরাও করে গুলি

27

ফটিকছড়িতে নিজ জীবনের নিরাপত্তা নিয়ে শংকা প্রকাশ করেছেন এক ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান। খিরাম ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন সৌরভ গতকাল বৃহস্পতিবার তার কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে এ অভিযোগ তুলে ধরেন।
এতে তিনি বলেন, গত ২৮ ফেব্রæয়ারি অনুষ্ঠিত ইউপি নির্বাচনে তিনি আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী মোহাম্মদ শহিদুল আলমকে পরাজিত করে বিজয়ী হন। কিন্তু নির্বাচনের পর থেকে শহিদুল আলম তাকে ও তার কর্মী-সমর্থকদের নানাভাবে হেনস্থা করে আসছিল। তারই ধারাবাহিকতায় সম্প্রতি নতুন ইউপি কার্যালয়ে হামলা চালায় তার সাঙ্গ-পাঙ্গরা। এতে তিনি গত ২৭ জুলাই থানায় মামলা দায়ের করেন। তবে এরপরদিনই আসামিরা জামিন নিয়ে আসে। সর্বশেষ গত মঙ্গলবার ঐ দুষ্কৃতকারীরা রাত আটটার দিকে তার বাড়ি ঘেরাও করে গুলিবর্ষণ করে। দুষ্কৃতকারীরা তার মায়ের মাথায় পিস্তল ঠেকিয়ে তাকে খুঁজতে থাকে। এ সময় তিনি বাড়িতে না থাকায় প্রাণে বেঁচে যান। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
তিনি বলেন, খিরাম তিন জেলার সীমান্ত পয়েন্ট হওয়ায় অপরাধীদের ‘সেইফ জোন’ হিসেবে ব্যবহৃত হয়। মাদকের বিরুদ্ধে প্রতিবাদ করায় দুষ্কৃতকারীরা সংঘবদ্ধ হয়ে তার বিরুদ্ধে উঠে-পড়ে লেগেছে। তাই তিনি অবৈধ অস্ত্রধারী ও মাদক ব্যবসায়ীদের করালগ্রাস থেকে খিরামকে রক্ষায় প্রশাসনকে এগিয়ে আসার আহবান জানান এবং তার পরিবার ও নিরীহ গ্রামবাসীর নিরাপত্তা দাবি করেন।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউপি সদস্য মফিজুল আলম, নাঈম উদ্দীন, আব্দুস শুক্কুর, লালঞ্জয় চাকমা, সাবেকুন্নাহার, সৈয়দা শামসুন্নাহার, ব্যবসায়ী নেতা মোহাম্মদ হোসেন, আবু তাহের, রশিদ আহমদ প্রমুখ।