চুয়েটে সরস্বতী পূজা উদযাপিত

28

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ যথাযথ মর্যদায় সরস্বতী পূজা উদযাপিত হয়েছে। এ উপলক্ষ্যে গত রবিবার বিশ্ববিদ্যালয়ের গোল চত্ত¡র সংলগ্ন বাস্কেটবল মাঠে ধর্ম ও দর্শন বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।
এতে বিশেষ অতিথি ছিলেন প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডীন অধ্যাপক ড. রনজিৎ কুমার সুত্রধর এবং তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. কৌশিক দেব। মুখ্য আলোচক ছিলেন রামকৃষ্ণ মিশন সেবাশ্রমের অধ্যক্ষ স্বামী শক্তিনাথানন্দ মহারাজ। অভিষেক দাশের সভাপতিত্বে ও সৌম্য স্বরাজের উপস্থাপনায় এতে আরো বক্তব্য রাখেন গণিত বিভাগের অধ্যাপক ড. উজ্জ্বল কুমার দেব, প্রকৌশলী অচিন্ত কুমার চক্রবর্তী, সুকোমল বিকাশ শীল ও হিমাদ্রি শেখর রায় প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, সরস্বতী হলো জ্ঞান, সংগীত, শিল্পকলা, বুদ্ধি ও বিদ্যার দেবী। বিদ্যাদেবীর পূজা আমাদের একটি ঐতিহ্য। শিক্ষা প্রতিষ্ঠানে জাতি, ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল ছাত্র একসাথে সরস্বতী পূজা উদযাপন করার মধ্যে দিয়ে বাংলাদেশের অস¤প্রদায়িক রূপটি ফুটে উঠে। মানুষের মনুষ্যত্ব বোধ জাগ্রত করার জন্য আমাদের ধর্মের প্রয়োজন। সব ধর্মের মুলকথা হচ্ছে প্রকৃত মানুষ হওয়ার মাধ্যমে সৃষ্টিকর্তার নৈকট্য লাভ। খবর বিজ্ঞপ্তির