চুয়েটে বিজয়া সম্মিলনী ও দীপাবলি উৎসব উদ্যাপিত

68

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) এর সনাতন ধর্ম পরিষদের উদ্যোগে বিজয়া সম্মিলনী ও দীপাবলি উৎসব উপলক্ষে আলোচনা সভা পরিষদের সভাপতি প্রফেসর ড. রনজিৎ কুমার সূত্রধরের সভাপতিত্বে ও কানু কুমার দাশের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় স্বাগত ভাষণ দেন পরিষদের সম্পাদক প্রফেসর ড. সুদীপ কুমার পাল এবং ছাত্র প্রতিনিধি জয়ন্ত কুমার দাশ। বক্তব্য দেন প্রফেসর ড. স্বপন কুমার পালিত, প্রফেসর ড. আশুতোষ সাহা, প্রফেসর ড. কৌশিক দেব, প্রফেসর ড. সজল চন্দ্র বণিক, প্রফেসর ড. উজ্জ্বল কুমার দেব, ড. স্বপন কুমার রায়, প্রকৌশলী অচিন্ত চক্রবর্তী, সুকোমল বিকাশ শীল প্রমুখ।
চুয়েটের পূর্ব গ্যালারীতে আয়োজিত সভায় বক্তারা বলেন, দুর্গোৎসব আমরা বিভিন্নজন বিভিন্ন জায়গায় উদ্যাপন করলেও বিজয়ার শুভেচ্ছা বিনিময়ের মাধ্যমে আমরা আমাদের ভ্রাতৃত্ববোধ বৃদ্ধি করার সুযোগ তৈরি হয়েছে। ন্যায়ের জয় আর পারলৌকিক আঁধার সরিয়ে ফেলার কামনায় আমরা দীপাবলি উৎসবও করছি। সকল ধর্মের মূল উদ্দেশ্যই হলো ধর্মচর্চার মধ্যে দিয়ে সৎ মানুষ হয়ে সৎভাবে জীবনযাপন করা। জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সব স¤প্রদায় সম্মিলিতভাবে ধর্ম পালন করার মধ্যদিয়ে অসা¤প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখা প্রয়োজন।
চুয়েটে সনাতন ধর্মাবলম্বীদের জন্য একটি মন্দিরসহ প্রার্থনা হল নির্মাণে ছাত্র, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের পক্ষ থেকে প্রশাসনের প্রতি আহবান জানান বক্তারা। শেষে বিশ্ববাসীর মঙ্গল কামনায় চুয়েট ছাত্রছাত্রী কর্তৃক গোলচত্বরে আয়োজিত মঙ্গলপ্রদীপ প্রজ¦ালন, আতশবাজি ও ফানুস উড়ানো হয়। বিজ্ঞপ্তি