চুরির অপবাদ মারধর যুবলীগ কর্মীর আত্মহত্যা

3

ফটিকছড়ি প্রতিনিধি
ফটিকছড়ির ভূজপুরে চুরির অপবাদ সইতে না পেরে এক ব্যক্তি আত্মহত্যা করেছেন। নিহত রফিকুল ইসলাম (৪৫) দুই সন্তানের জনক এবং দাঁতমারা ইউনিয়নের ২নং ওয়ার্ড যুবলীগের একজন কর্মী। গত রবিবার বিকেলে তিনি নিজ বাড়িতে বিষপান করলে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে গতকাল সোমবার সকাল ৮টার দিকে তিনি মারা যান।
ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন নিহতের মামা শ্বশুর শ্রমিক লীগ নেতা আবুল হাসেম। তিনি এ ঘটনায় অভিযুক্ত যুবলীগ নেতা কমলের বিরুদ্ধে মোবাইল চুরির অপবাদে তার ভাগ্নে রফিকুলকে মারধর ও মুক্তিপণ আদায়ের ঘটনায় থানায় অভিযোগ দিয়েছেন বলে জানিয়েছেন।
জানা গেছে, ব্যবসায়িক বিরোধের জের ধরে হেঁয়াকো বেক বাজার এলাকার এক নকশামিস্ত্রী রফিককে মোবাইল চুরির জন্য সন্দেহ করে। গত রবিবার সকালে কয়েকজন মিলে রফিককে যুবলীগ নেতা কামরুজ্জামান কমলের অফিসে নিয়ে চার ঘণ্টা অবরুদ্ধ করে মারধর করে। পরে রফিকের আত্মীয়-স্বজনরা নগদ টাকা মুক্তিপণ দিয়ে তাকে উদ্ধার করে।
জানা যায়, এ ঘটনায় অপমানে বিকালে রফিক নিজ বাড়িতে বিষপান করে। স্থানীয়রা তাকে বালুটিলা বাজারের মানিক ডাক্তারের দোকানে চিকিৎসার জন্য নিয়ে গেলে অবস্থা গুরুতর হওয়ায় তাকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয় এবং ঘটনায় রফিকের পরিবারের পক্ষ থেকে ভূজপুর থানায় লিখিত অভিযোগ জমা দেয়া হয়।
এ বিষয়ে ভূজপুর থানায় থানার ওসি মো. হেলাল উদ্দিন ফারুকী বলেন, হেয়াকোর যুবলীগকর্মী রফিককে মোবাইল চুরির অপবাদে মারধর ও মুক্তিপণের অভিযোগ দিয়েছে তার পরিবার। গতকাল সকালে চমেক হাসপাতালে মৃত্যু হয় বলে জানিযেছে তার পরিবারের সদস্যরা। ময়নাতদন্ত করে লাশ দাফনের প্রস্তুতি চলছে এবং তার পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতিও চলছে।