চালক-যাত্রী সবার কাছে সহনশীল আচরণ চাই

31

চট্টগ্রাম অটোরিকশা-অটোটেম্পু শ্রমিক ইউনিয়ন ১৪৪১ এর ষ্টেশন রোড উপ-পরিষদের উদ্যোগে জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (স.) সম্প্রতি নগরীর স্টেশন রোডে ইউনিয়নের সভাপতি হাজী কামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। মাহফিলে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ কুমিল্লা থেকে আগত মাওলানা কামাল উদ্দিন আল কাদেরী নূরী। বিশেষ অতিথি ছিলেন মাওলানা জাহাঙ্গীর আলম মামুদী ও মাওলানা ওয়ালী উল্লাহ। উপস্থিত ছিলেন ইউনিয়নের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, ষ্টেশন রোড সভাপতি শ্রমিক নেতা সাদেক মিয়া, সেক্রেটারী নবীর হোসেন, উপদেষ্টা মো: মোস্তফা, আলমগীর প্রমুখ।
মাহফিলে প্রধান অতিথি বলেন, ইসলাম সহজ সরল ধর্ম। সকল ধর্মের বিধান মেনে প্রত্যেক ধর্মের লোককে স্বাধীনভাবে ধর্ম পালনের নির্দেশ দিয়েছে ইসলাম। ইসলামের সেই মহানুভবতার জন্য আজ বিশ্বে ইসলামই শ্রেষ্ট ধর্ম হিসেবে স্বীকৃতি লাভ করেছে। তিনি বলেছেন, ইসলামের সঠিক দাওয়াত মানুষের কাছে পৌঁছে দিতে হবে। তাহলে আমরা সমাজে শান্তি প্রতিষ্ঠা করতে পারবো। তিনি বলেন পরিবগন শ্রমিকদের সাথে ভাল আচরণ করার মাধ্যমে তাদের অধিকার ফিরিয়ে দেয়া দেশবাসীর নৈতিক দায়িত্ব। পরিবহন শ্রমিকদেরও সুন্দর ও মাধুর্য্যপূর্ণ আচরণ করতে হবে।
সভাপতির বক্তব্যে হাজী কামাল উদ্দিন বলেন, শ্রমিকরা এখনো তাদের অধিকার ফিরিয়ে পায়নি। দেশ স্বাধীন হলেও স্বাধীনতার ফল শ্রমজীবি মানুষ ভোগ করতে পারছে না। সিএনজি অটোরিকশা শ্রমিকদের ১২দফা দাবি ছিল। যা প্রশাসনের কাছে আমরা বারবার উপস্থাপন করেছি। কিন্ত এখনো কোন দাবি বাস্তবায়ন করেনি। তিনি শ্রমিকদের ন্যায্য দাবিগুলো মেনে নিয়ে হাইওয়ে মামলা ও নো পার্কিং মামলা বন্ধ করাসহ প্রশাসনের হয়রানী থেকে সিএনজি চালকসহ পরিবহন শ্রমিকদের রক্ষা করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান। বিজ্ঞপ্তি