চালকের আসনের নিচে পৌনে ৭ কেজি স্বর্ণ

16

ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সামনে একটি বাস থেকে প্রায় পৌনে সাত কেজি ওজনের ৫৮টি স্বর্ণের বারসহ চালক ও তার দুই সহযোগীকে গ্রেপ্তার করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। গত মঙ্গলবার রাতে ‘সোহাগ পরিবহনের’ ওই বাসের চালকের আসনের নিচ থেকে এসব স্বর্ণ উদ্ধার করা হয়। এ ঘটনায় বাস চালক শাহাদত হোসেন এবং তার সহযোগী মো. ইব্রাহিম ও সুপারভাইজার তাইকুল ইসলামের বিরুদ্ধে বিমানবন্দর থাকায় একটি মামলা করার প্রস্তুতি চলছে।
কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী রাজস্ব কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, বাসটি মালিবাগের কাউন্টার থেকে সাতক্ষীরা যাচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে সন্ধ্যা থেকে অধিদপ্তরের কর্মকর্তারা অপেক্ষায় ছিলেন। রাত সাড়ে ৯টার দিকে বাসটি আটক করে চালকের আসনের নিচ থেকে সাড়ে চার কোটি টাকা মূল্যের স্বর্ণের বার উদ্ধার করা হয়। খবর বিডিনিউজের
তিনি জানান, স্বর্ণের বারগুলোর প্রকৃত মালিক কে সে বিষয়ে গ্রেপ্তাররা মুখ খুলছে না। তারা এই চোরাচালানের সঙ্গে জড়িত থাকার কথাও অস্বীকার করেছে।
বাংলাদেশ স্বর্ণ চোরাচালানের ‘একটি বড় রুট’ মন্তব্য করে এই কর্মকর্তা বলেন, প্রথমিক তদন্তে তাদের ধারণা হয়েছে, স্বর্ণের বারগুলো দুবাই থেকে এসেছে এবং পাশের দেশে পাচার হচ্ছিল।