চাকরি দেওয়ার নামে ধর্ষণ চেষ্টা গ্রেপ্তার ২

6

নিজস্ব প্রতিবেদক

এক তরুণীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ওই তরুণী চাকরির আশায় কুমিল্লা থেকে চট্টগ্রাম নগরীতে এসেছিলেন। চট্টগ্রাম এসে পড়েন দুই বখাটের খপ্পরে। বখাটেরা চাকরির আশ্বাস দিয়ে তাকে ধর্ষণের চেষ্টা করে।
গত বৃহস্পতিবার নগরীর আকবরশাহ থানার উত্তর কাট্টলী টোল রোডে এ ঘটনা ঘটেছে বলে পুলিশ জানায়। গ্রেপ্তার দু’জন হলো জয় দাশ (২১) ও অপু দাশ (২১)। তারা আকবরশাহ থানার লতিফপুর এলাকার বাসিন্দা। ভুক্তভোগী তরুণীর বাড়ি কুমিল্লা জেলার লাঙ্গলকোট উপজেলায়।
আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়ালী উদ্দিন আকবর জানিয়েছেন, ওই তরুণী নগরীর অলংকার মোড়ে একটি পোশাক কারখানায় চাকরি করতের। মাস দু’য়েক আগে তিনি চাকরি ছেড়ে কুমিল্লায় বাড়িতে চলে যান। সেখানে সৎ মায়ের অত্যাচারে টিকতে না পেরে গত বৃহস্পতিবার সকালে আবারও চট্টগ্রাম শহরে ফিরে আসেন। চাকরির আশায় আগের কারখানায় গিয়ে ঢুকতে পারেননি। কারখানার সাবেক এক নারী সহকর্মীর বাসায় গিয়ে জানতে পারেন, তিনি বাসা ছেড়ে চলে গেছেন। তার কাছে তখন কুমিল্লায় ফেরার টাকাও ছিল না। হতাশ তরুণী হাঁটতে হাঁটতে আকবরশাহ থানাধীন বেড়িবাঁধ এলাকায় যান। সেখানে দুই বখাটে তার পিছু নেয়। তরুণী ওই দুই বখাটেকে চাকরির আশায় চট্টগ্রাম শহরে আসার কথা জানায়। একইসঙ্গে কারখানায় ঢুকতে না পেরে বিড়ম্বনার কথাও জানান। দুই যুবক তাকে চাকরি পাইয়ে দেয়ার কথা বলে টোল রোডে একটি ইটের ভাটার ভেতরে নিয়ে যায়। সেখানে তাকে ধর্ষণের চেষ্টা করে। তখন তরুণী চিৎকার দিয়ে ইটভাটা থেকে বেরিয়ে আসে। রাস্তায় এসে কান্না করতে করতে উপস্থিত লোকজনকে জানায়’।
স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে পুলিশ দ্রæত ঘটনাস্থলে গিয়ে তরুণীর কাছ থেকে দুই বখাটের বিস্তারিত শুনে অভিযানে নামে। রাত সাড়ে ৮ টার দিকে তাদের টোল রোড থেকে গ্রেপ্তার করা হয়। আক্রান্ত তরুণী তাদের ধর্ষণের চেষ্টাকারী হিসেবে শনাক্ত করেন।